২৫ জুলাই, ২০২১ ১৭:০৮

ফুলবাড়িয়া থেকে জেএমবি সদস্য আটক

ময়মনসিংহ প্রতিনিধি:

ফুলবাড়িয়া থেকে জেএমবি সদস্য আটক

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা থেকে আমির হামজা ওরফে আমিরুল (২৮) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। র‌্যাবের দাবি, সে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি'র সক্রিয় সদস্য। তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। রবিবার সকালে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

র‌্যাব-১৪'র কোম্পানি কমান্ডার মেজর আখের মুহম্মদ জয় জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ফুলবাড়িয়া উপজেলার জোরবাড়িয়া এলাকায় জেএমবির কিছু সদস্য গোপন বৈঠক করছে। ওই সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে র‌্যাব-১৪'র একটি দল সেখানে অভিযান চালায়। 

এসময় ঘটনাস্থলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় ওই যুবককে আটক করে র‌্যাবের সদস্যরা। পরে তার কাছ থেকে ১৪ টি উগ্রবাদী বই ও লিফলেট, নগদ ৪ হাজার ৮৩০ টাকা, মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

মেজর আখের মুহম্মদ জয় আরও জানান, ওই যুবক জেএমবির জন্য নানা কৌশলে বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহের কাজ করত। এছাড়াও বিভিন্ন স্থানে বসে গোপন বৈঠক করে পরবর্তী কার্যক্রম ও নাশকতার পরিকল্পনা করে। তার বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর