২৫ জুলাই, ২০২১ ২২:৫২

বগুড়ায় উপহারের ২০ ঘরে ফাটল, পুনঃনির্মাণের কাজ শুরু

নিজস্ব প্রতিবেদক,বগুড়া

বগুড়ায় উপহারের ২০ ঘরে ফাটল, পুনঃনির্মাণের কাজ শুরু

বগুড়ায় মুজিব শতবর্ষে ভূমি ও গৃহহীনদের দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের ২০টি ঘরে ফাটল ধরেছে। এর মধ্যে ৭টি ঘর ভেঙে পুনঃনির্মাণ করা হচ্ছে। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বগুড়া সদর উপজেলার নিশিন্দারা দশটিকা দিঘীর পাড়ে ৬০ ঘর নির্মাণ করা হয় সরকারি ১নং খাস খতিয়ানের জায়গাতে।  সেই ঘরগুলোতে তালিকাভুক্ত অনুযায়ী ভূমিহীন ৬০ জনের কাছে হস্তান্তরও করা হয়। এবং ঘর পাওয়া ৬০ জন তাদের পরিবার নিয়ে বসবাস শুরু করে। সেখানকার প্রায় ২০টি ঘরে ফাটল দেখা দেয়।

ফাটলে ভেঙে পড়ার উপক্রম হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান ঘরগুলো পরিদর্শন করেন। এরপর তিনি সেই ঘরগুলো ভেঙে ফেলেন এবং তা পুনঃনির্মাণ শুরু করেন।

ফাটল ধরা ঘরের বাসিন্দারা সুমি, আতাউল, মোখলেছার, মনজিলাসহ বেশ কয়েকজন জানান, গত রোজার ঈদের সময় যখন বৃষ্টি হল তখন থেকে ঘরগুলোতে ফাটল দেখা দিতে শুরু করে। ঘরে ফাটল ধরায় বেশ কয়েকজন তাদের ঘর থেকে বের হয়ে বারান্দায় থাকছেন। 

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান, আশ্রয়ণ প্রকল্পটি পরিদর্শন করেছি। ঘরের দেয়াল দেবে যাওয়ায় আমরা তা ভেঙে আবার নির্মাণ করছি। ঈদ ও কঠোর বিধিনিষেধের কারণে নির্মাণ শ্রমিকদের পেতে কষ্ট হচ্ছে। যত দ্রুত সম্ভব ৭টি ঘর পুনরায় নির্মাণ করে ও ফাটল ধরা প্রতিটি ঘর সংস্কার করে বসবাসের উপযোগী করে হস্তান্তর করা হবে। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর