শিরোনাম
প্রকাশ : ২৭ জুলাই, ২০২১ ২১:৩০
প্রিন্ট করুন printer

টেকনাফে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বিভিন্ন গ্রাম প্লাবিত

আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার)

টেকনাফে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বিভিন্ন গ্রাম প্লাবিত
টেকনাফে টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বিভিন্ন গ্রাম প্লাবিত
Google News

কক্সবাজারের টেকনাফ উপজেলায় টানা দুইদিনের ভারী বর্ষণে উপজেলার বিভিন্ন গ্রামাঞ্চলে প্লাবিত হয়েছে।

এসব প্লাবিত এলাকা গুলো হলো- টেকনাফ সদরের নতুন পল্লানপাড়া, দক্ষিণ লেঙ্গুঁরবিল, হাতিয়ার ঘোনা, মহেশখালীয়া পাড়া, ডেইল পাড়া, নাজির পাড়া, শীল বনিয়া পাড়া, টেকনাফ পৌরসভার কলেজ পাড়া, দক্ষিণ জালিয়া পাড়া, ইসলামাবাদ ও হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী।

এছাড়াও সাবরাং, শাহপরীর দ্বীপ, সেন্টমার্টিন, হোয়াইক্যং ও বাহার ছড়া ইউনিয়নের কিছু কিছু এলাকায় টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে বলে জানা গেছে।

সরজমিনে ঘুরে দেখা গেছে, টানা বর্ষণের কারণে উপজেলার বিভিন্ন এলাকায় পানি বেড়ে যায়। নাফ নদীতে পাহাড়ি ঢলের কারনে বিভিন্ন গ্রামাঞ্চল সহ তীরবর্তী এলাকার ঘরবাড়ি ও নানাস্থানে বন্যাকবলিত হয়ে পড়েছে। এতে করে এসব গ্রামাঞ্চল ও তীরবর্তী এলাকার মানুষজন পানিবন্দী হয়ে নানা সমস্যায় পড়েছে।

পর্যাপ্ত পরিমাণ পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলে এসব এলাকাগুলো প্লাবিত হচ্ছে মনে করছেন পানিবন্দী হয়ে পড়া এসব পরিবার গুলো।

মঙ্গলবার (২৭ জুলাই) টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান শাহাজাহান মিয়া ও ৪নং ওয়ার্ড ইউপি সদস্য আজিম উল্লাহ সদরের নতুন পল্লানপাড়া পানিবন্দী হয়ে পড়া স্থান পরিদর্শন করেন। পরে বিকালের দিকে টেকনাফ সদর ইউনিয়ন যুবলীগ সভাপতি আব্দুল ফারুক নিজ এলাকা নতুন পল্লানপাড়ায় পানিবন্দী হয়ে পড়া মানুষের খোঁজ খবর নিয়েছেন বলে জানা যায়।

সেইসাথে বন্যাজনিত দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের উদ্যোগে এলাকায় এলাকায় মাইকিং করা হয়। ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসরত জনসাধারণকে নিরাপদ আশ্রয়স্থলে চলে আসার জন্য অনুরোধ করা হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর