২৮ জুলাই, ২০২১ ২১:০০

প্রকৌশলী হাবিবের দুটি কিডনিই নষ্ট; বিভিন্ন মহলের সহযোগিতা

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকৌশলী হাবিবের দুটি কিডনিই নষ্ট; বিভিন্ন মহলের সহযোগিতা

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) যন্ত্র প্রকৌশল অনুষদে প্রথম হওয়ার ফল প্রকাশের কয়েকদিন পর মেধাবী প্রকৌশলী আহসান হাবীবের দুটো কিডনিই নষ্ট হয়ে গেছে। তার চিকিৎসার জন্য ১৫ লাখ টাকা প্রয়োজন। এ নিয়ে গত ১৯ জুলাই বিভিন্ন অনলাইন ও পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি প্রকাশের পর হাবীবকে বাঁচাতে সহযোগিতার হাত বাড়িয়েছেন শিক্ষক, রাজনৈতিক, সামাজিক সংগঠন ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ। তারই ধারাবাহিকতায় হাবীবের চিকিৎসার জন্য ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন ৫০ হাজার টাকা প্রদান করেন।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন রানীসংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের চিকনমাটি জামে মসজিদ উন্নয়নের জন্য ৪৫ হাজার টাকা এবং বুকধরীপাড়া জামে মসজিদ উন্নয়নের জন্য ৪৫ হাজার টাকা সর্বমোট নগদ ৯০ হাজার টাকা অনুদান প্রদান করেন।

সোমবার বিকালে প্রকৌশলী আহসান হাবীবের গ্রামের বাড়ী কাশিপুর ইউনিয়নের ঝাপরটলা গ্রামে তার কিডনি ট্রান্সপ্লান্টের জন্য আর্থিক সহায়তা ও দোয়া অনুষ্ঠানের উদ্যোগ নেন ওই এলাকার বাসিন্দা ও সমাজসেবক বালিয়াডাঙ্গী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান।

এ সময় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন নতুন চাঁদ এর পক্ষ থেকে ১ লক্ষ ৫৫ হাজার টাকা, বালিয়াডাঙ্গী উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা শিক্ষকবৃন্দ ১ লক্ষ ৫৫ হাজার টাকা, কাদিহাট উচ্চ বিদ্যালয়ের এসএসসি-১১ ব্যাচ ৩৫ হাজার টাকা, ২০০৬ ব্যাচ ২৭ হাজার টাকা, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগ ৫০ হাজার টাকা এবং কাশিপুর ইউনিয়ন পরিষদ ৫০ হাজার টাকা হাবীবের পরিবারকে তুলে দিয়েছেন।

আর্থিক সহায়তা ও দোয়া অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সমিরউদ্দিন স্মৃতি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাজহারুল ইসলাম সুজন, ধর্মগড় কাশিপুরের সামাজিক সংগঠন নতুন চাঁদ এর প্রধান উপদেষ্টা আব্দুল মালেক, কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব, পাড়িয়া ইউপি চেয়ারম্যান এ্যাড. জিল্লুর রহমানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকৌশলী হাবিবের বাবা সিরাজুল ইসলাম জানান, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) থেকে ১০ লক্ষ টাকা আর্থিক সহায়তা করার আশ্বাস দিয়েছেন। এছাড়াও তার বন্ধুমহল একটা ফান্ড সংগ্রহ করে দেওয়ার চেষ্টা করছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর