২৯ জুলাই, ২০২১ ১৯:১৭

রংপুর বিভাগে একদিনে ২৫ হাজারের বেশি মানুষের টিকা গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুর বিভাগে একদিনে ২৫ হাজারের বেশি মানুষের টিকা গ্রহণ

রংপুরে ২২৪ জন চীনা নাগরিক করোনা ভাইরাস প্রতিরোধে টিকা গ্রহণ করেছেন। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা দুটি বুথে সিভিল সার্জন কার্যালয়ে এই টিকা গ্রহণ করেন। এসব চীনা নাগরিক নীলফামারীর উত্তরা ইপিজেডে ও দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনিতে কর্মরত রয়েছেন। তাদের চীনের তৈরি সিনোফার্মের টিকা দেয়া হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ২৫ হাজারের বেশি মানুষ টিকা গ্রহণ করেছেন। প্রতিদিনই টিকা গ্রহণে মানুষের আগ্রহ বাড়ছে।

এদিকে বিভাগী স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘন্টায় বিভাগের ৮ জেলায় প্রথম ডোজের ২৪ হাজার ৫২৪ জন এবং দ্বিতীয় ডোজের ৫৯৬ জনকে টিকা দেয়া হয়েছে।  গত ১৯ জুন থেকে এ পর্যন্ত  ২ লাখ ৩০ হাজার ৬০৯ জনকে টিকা দেয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ দেয়া হয়েছে ২ লাখ ২৮ হাজার ৪০৭ জনকে এবং দ্বিতীয় ডেজ দেয়া হয়েছে ২ হাজার ২০২ জনকে। এছাড়া রংপুর সিটি করপোরেশন এলাকায় এ পর্যন্ত মর্ডানার টিকা দেয়া হয়েছে ১৮ হাজার ৩৯৬ জনকে। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৯০৪ জন এবং নারী ৭ হাজার ৪৯২ জন। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯০০ জন মর্ডানার টিকা গ্রহণ করেছেন। 

চীনা নাগরিকদের টিকা দেয়া প্রসঙ্গে রংপুরের সিভিল সার্জন হিরম্ব কুমার জানান, এই ২২৪ জন রংপুরের ঠিকানায় টিকার জন্য নিবন্ধন করেছেন। দুটি বুথ করে তাদের টিকা দেয়া হয়েছে। টিকা দেয়ার পর প্রত্যেককে ৩০ মিনিট পর্যবেক্ষণে রাখা হয়। তবে কারো কোনো শারীরিক সমস্যা দেখা যায়নি।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর