২৯ জুলাই, ২০২১ ২২:০০

কুড়িগ্রামে দুধকুমার নদ থেকে উদ্ধারকৃত ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে দুধকুমার নদ থেকে উদ্ধারকৃত ভারতীয় নাগরিকের মরদেহ হস্তান্তর

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার দুধকুমার নদ থেকে উদ্ধারকৃত ভারতীয় নাগরিকের মরদেহ পতাকা বৈঠকে হস্তান্তর করেছে পুলিশ ও বিজিবি।

বৃহস্পতিবার বিকেলে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দু’দেশের বিজিবি-বিএসএফ’র কোম্পানি কমান্ডার ও পুলিশের অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার চর ভূরুঙ্গামারী ইউনিয়নের সামাদের ঘাটে লাশটি নদে ভাসতে দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ওই মরদেহ বাংলাদেশ-ভারত পতাকা বৈঠকে হস্তান্তর করা হয়।

এর আগে এলাকাবাসী ও পুলিশ নদে ভেসে আসা লাশটি ভারতীয় নাগরিকের বলে ধারণা করে। লোকটির বয়স ৩০ থেকে ৩৫ বছর হবে এবং তার পরনে আন্ডার ওয়ার ছিল। তবে তার গায়ে কোনো পোশাক ছিল না।

পুলিশ জানায়, পানিতে ডুবে থাকা অবস্থায় লাশটি পাওয়া গেছে। তারা ধারণা করেন লাশটি ভারতীয় নাগরিকের এবং তার মুত্যু কয়েক দিন আগে হয়েছে। এছাড়া ওই লাশে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। পানিতে ডুবে মারা গেছেন বলে পুলিশ জানায়।পরে বুধবার বিকেলেই ভাওয়ালগুড়ি বিজিবি ক্যাম্পের সদস্যরা লাশের ছবি তুলে ভারতের ঝাউকুটি ক্যাম্পের বিএসএফ সদস্যদের দেখানোর জন্য প্রেরণ করলে তারা লাশ শনাক্ত করে জানান তিনি ভারতীয় নাগরিক। নিহত ব্যক্তি কুচবিহার জেলার তুফানগঞ্জ থানার মধ্যবালা ভূত গ্রামের রহমত উল্লাহ শেখের ছেলে ঝুমুর আলী। তার বয়স ২৮ বছর। 

বৃহস্পতিবার বিকেলে পতাকা বৈঠকের মাধ্যমে তার লাশ হস্তান্তর করা হয়েছে বলে কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ জামাল হোসেন নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর