৩ আগস্ট, ২০২১ ১৬:২৮

গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার, গ্রেফতার ২

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে অপহৃত শিশু উদ্ধার, গ্রেফতার ২

গাজীপুরের কোনাবাড়ী থেকে অপহৃত এক শিশুকে নারায়নগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত এক ব্যবসায়ীসহ দুই জনকে গ্রেফতার করা হয়েছে। 

গ্রেফতারকৃতরা হলো-রংপুর সদর থানার পুটিমারী গ্রামের রুস্তম আলীর ছেলে শাহ আলম (২৮) এবং চাঁদপুর জেলার মতলব উত্তর থানার ছোট লক্ষীপুর বড়বাড়ী এলাকার মৃত বিল্লাল হোসেন প্রধানের ছেলে কামাল হোসেন প্রধান (৪৫)। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ি থানার এস আই শওকত ইমতিয়াজ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানাধীন জরুন এলাকার লাভলী খানের বাড়িতে স্বপরিবারে ভাড়া থাকেন রংপুর জেলার কোতোয়ালি থানার শাহপাড়া গ্রামের মশিউর রহমান। একই বাড়িতে ভাড়া থাকে মশিউরের পূর্ব পরিচিত শাহ আলম। তারা দু’জনই এলাকায় রডমিস্ত্রির কাজ করেন। সোমবার সকাল সোয়া ৮টার দিকে মশিউরের শিশুপুত্র নাসিফ বাবু (৭) বাসার পার্শ্ববর্তী দোকানে যায়। এসময় শিশু বাবুকে অপহরণ করে প্রতিবেশী ভাড়াটিয়া (একই বাড়ির) শাহ আলম (২৮) ও তার সহযোগী কামাল হোসেন প্রধান (৪৫)। শাহ আলম শিশুটির বাবার সহকর্মী। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও বাবু’র সন্ধান পায় নি। এ ব্যাপারে রাত আড়াইটার দিকে মামলা করেন শিশুটির বাবা। পুলিশ তাৎক্ষণিকভাবে শিশুটিকে উদ্ধারে অভিযানে নামে। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মঙ্গলবার সকাল পৌনে আটটার দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন এলাকা থেকে অপহৃত শিশু নাসিফ বাবুকে উদ্ধার এবং দুই অপহরণকারী শাহ আলম ও কামাল হোসেন প্রধানকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত কামাল নারায়নগঞ্জের সোনারগাঁ থানাধীন রায়েরটেক কাঁচপুর এলাকায় মুদি ব্যবসা করেন।  

গ্রেফতারকৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়, নারায়ানগঞ্জের রায়েরটেক এলাকা থাকাকালে মশিউরের সঙ্গে ওই দুইজনের পরিচয় হয়। পরিচয়ের সূত্রধরে কামালের দোকান থেকে শিশুটির বাবা বাকিতে মালামাল ক্রয় করে তা পরিশোধ করেন নি। ওই পাওনা টাকা আদায়ের জন্য কামাল ও শাহ আলম শিশুটিকে অপহরণ করে।  

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর