শিরোনাম
১০ আগস্ট, ২০২১ ২১:৩৭

মাদারীপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

শ্রীবাস হীরা

মাদারীপুরে ডাসারে এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে ফেসবুকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এই ঘটনায় কলেজ ছাত্রীর বড় ভাই বাদী হয়ে ডাসার থানায় একটি জিডি করেছেন। 

জিডি ও স্থানীয় সূত্রে জানা গেছে, ডাসারের শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রভাষক শ্রীবাস হীরা দীর্ঘদিন ধরেই একই কলেজের এক সাবেক ছাত্রীকে ফেসবুকে যৌন হয়রানি ও কুরুচিপূর্ণ বার্তা পাঠাতো। এতে বিরক্ত হয়ে ওই ছাত্রী একাধিক বার নিষেধ করে। তারপরও একই ধরনের যৌন হয়রানিমূলক বার্তা পাঠায়। এতে বিরক্ত হয়ে ওই ছাত্রী তার পরিবারের লোকজনকে বিষয়টি জানান। পরে সোমবার ওই ছাত্রীর ভাই বাদী হয়ে মাদারীপুরের ডাসার থানায় একটি জিডি করেন।

এ ব্যাপারে যৌন হয়রানির শিকার ছাত্রীর বড় ভাই বলেন, শ্রীবাস হীরা স্যার আমার বোনকে দীর্ঘদিন ধরে ফেসবুক মেসেঞ্জারে আজেবাজে ম্যাসেজ পাঠায়। আমার বোন নিষেধ করলে সে আরো বেশি আজেবাজে ম্যাসেজ পাঠায় এবং কল দিয়ে বিরক্ত করে। বিষয়টি অধ্যক্ষকে জানালে সে কোন ব্যবস্থা নেননি। কোন উপায় না পেয়ে আমি ডাসার থানায় একটি সাধারণ ডাইরি করি। 

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী বলেন, আমাদের মেসেঞ্জারে আজেবাজে কথা বলছে এবং আমরা তাকে এ সকল কথার প্রতিবাদ করলে সে আমাদের উল্টা আরো হুমকি দিয়েছে। মানসম্মানে ভয়ে কিছু বলতে পারছি না। আমরা এর বিচার চাই।  

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক শ্রীবাস হীরাকে ফোন দিলে তিনি ফোন কেটে দেন। এরপরে একাধিকবার তার মুঠোফোনে কল দিলে তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ দুর্লভানন্দ বাড়ৈ বলেন, আমাদের কাছে অভিযোগ আসলে আমরা অবশ্যই বিষয়টি খতিয়ে দেখবো।

এ ব্যাপারে ডাসার থানার ওসি মো. হাসানুজ্জামান হাসান বলেন, এই ঘটনায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবো।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর