১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৬:০০

বাড়ি ফিরল জামালপুরে নিখোঁজ ৩ মাদ্রাসাছাত্রী

জামালপুর প্রতিনিধি

বাড়ি ফিরল জামালপুরে নিখোঁজ ৩ মাদ্রাসাছাত্রী

জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তক্বওয়া মহিলা মাদ্রাসার ৩ ছাত্রীকে নিখোঁজের ৫ দিন পর ঢাকার মুগদা থেকে উদ্ধার করেছে পুলিশ। ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতে তাদের উদ্ধার করে জামালপুরে নিয়ে আসে। 

আইনী প্রক্রিয়া শেষে ওই তিন ছাত্রীকে তাদের অভিভাবকের হাতে তুলে দেয়া হয়। এছাড়াও গ্রেফতার মাদ্রাসার ৪ শিক্ষককে নির্দোষ পাওয়া গেলে আইনিভাবেই তাদের ছেড়ে দেয়া হবে।  

জামালপুরের ইসলামপুর রেল স্টেশনের সিসিটিভির ফুটেজের সূত্রধরে ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি টিম ঢাকা পর্যন্ত সকল স্টেশনে অভিযান শুরু করে। 

বৃহস্পতিবার ঢাকার কমলাপুর রেল স্টেশনের সিসিটিভির ফুটেজ থেকে নিখোঁজ ৩ ছাত্রীকে শনাক্ত করা হয় এবং সেখানকার রিকশা চালকদের জিজ্ঞাসা করলে তিনজনকে রিকশায় করে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছাত্রীদের মধ্যে দুই জনের আত্মীয় ঢাকার জাপান সিটি গাডেন এবং মাদারটেক এলাকায় থাকে, সেখানে খোঁজ নেয়া হয় এবং পরে তাদের নিয়ে মাদারটেক মিল এলাকায় খোঁজ শুরু করা হয়। সেখানে স্থানীয়রা ৩ ছাত্রীকে রিক্সায় করে যেতে দেখেছে জানতে পেরে ওই রিক্সা চালককে খোঁজে বের করে জিজ্ঞাসাবাদ করা হয়। সে জানায়, ওই ৩ ছাত্রী রাজা মিয়া নামে তার এক বন্ধুর কাছে রয়েছে। পরে রাজার দেওয়া তথ্যের ভিত্তিতে মুগদার মানদা বস্তির একটি কক্ষ থেকে ঘুমন্ত অবস্থায় ওই ৩ ছাত্রীকে উদ্ধার করা হয়। 

রাজা জানিয়েছে, মাসিক পনেরশ টাকা ভাড়ায় তাদেরকে ঘর ভাড়া নিয়ে দিয়েছে এবং দুইজনকে একটি গামেন্টে চাকরিও নিয়ে দিয়েছে সে। এদিকে উদ্ধার হওয়া তিন ছাত্রীকে শুক্রবার সকালে ইসলামপুর থানায় নিয়ে আসা হয়। এ সময় উৎসুক মানুষ ছাত্রীদের দেখতে থানায় ভীড় করে। পরে উদ্ধার হওয়া ওই তিন ছাত্রীকে আদালতের মাধ্যমে হাজির করা হয় এবং আইনি প্রক্রিয়া শেষে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়। আর সন্তানদের সুরক্ষিত অবস্থায় ফিরে পেয়ে আনন্দিত উদ্ধার হওয়া শিশুর পরিবারের সদস্যরা। 

মীম আক্তারের বাবা জানান, শিশুরা পুলিশের কাছে বলেছে মাদ্রাসার টাকা চুরি হওয়া নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয় এবং এ নিয়ে সহপাঠীরা উপহাস করায় তারা পালিয়েছিল। এদিকে গ্রেফতার হওয়া মাদ্রাসার পরিচালকসহ ৪ শিক্ষককে নির্দোষ পাওয়া গেলে আইনি প্রক্রিয়ার মাধ্যমেই ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। 

ইসলামপুর সার্কেলের এএসপি সুমন মিয়া জানান, সিসিটিভির ফুটেজের সূত্র ধরেই নিখোঁজ ৩ ছাত্রীকে উদ্ধার করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে উদ্ধার হওয়ায় তাদের সুরক্ষিত পাওয়া গেছে, এটা পুলিশের সাফল্য। 

উল্লেখ্য, গত রবিবার ভোররাত থেকে জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তাক্বওয়া মহিলা মাদ্রাসার আবাসিক ৩ ছাত্রী মনিরা আক্তার, মীম আক্তার ও সূর্যবানু নিখোঁজ হয়। পরে নিখোঁজ এক ছাত্রীর বাবার মামলা দায়েরের প্রেক্ষিতে বুধবার মাদ্রাসার ৪ শিক্ষককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর