শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০২১ ২০:২৮

বরগুনায় কাশবন দেখতে দর্শনার্থীদের ভীড়

বরগুনা প্রতিনিধি

বরগুনায় কাশবন দেখতে দর্শনার্থীদের ভীড়

কাঁশবন দেখতে প্রতিদিন ছুটে আসছে বিভিন্ন বয়সের মানুষ

দেশের উপকূলীয় বরগুনায় নেই কোনো পার্ক, নেই সুস্থ বিনোদনের কোনো ব্যবস্থা। প্রাতঃ বা বৈকালিন ভ্রমণের জন্য নেই  পরিচ্ছন্ন পরিবেশ। ক্লান্তি দূর করতে মুক্ত বাতাস নিতে যেতে হয় নদীর তীরে কিংবা নৌকা ভ্রমণে।

বরগুনা শহরের পৌরসভার পশ্চিম প্রান্তে সীমানা অতিক্রম করলেই বরগুনা ইউনিয়নের ক্রোক সড়কে গড়ে উঠছে বিসিক শিল্প নগরী। একেবারে শহরে কাছাকাছি দেয়াল ঘেরা এই বিসিক শিল্প নগরী ভিতরে বিস্তৃণ এলাকাজুড়ে নতুন মাটি আর বালুর বুকে জেগে উঠেছে কাশবন। পড়ন্ত বিকালের বাতাসে চমৎকার ছন্দে ঢেউ খেলে যাওয়া কাশবন যেন মনে করিয়ে দেয় রবীন্দ্রনাথ ঠাকুরের আমাদের ছোট নদীর "চিক চিক করে বালি, কোথা নেই কাঁদা "এক ধারে কাশবন ফুলে ফুলে সাদা"।

কাশবন দেখতে প্রতিদিন ছুটে আসছে বিভিন্ন বয়সের মানুষ। বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষার্থী অর্পিতা, সুপ্তি, আয়শা বাংলাদেশ প্রতিদিনকে তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন, এতো চমৎকার শুভ্রতা, বাতাসের চঞ্চলতা মুগ্ধ করে দেয়, ইচ্ছে হয় যেন আমরা এখানেই থেকে যাই।

স্বামী-মেয়েকে নিয়ে কাশবনে ঘুরতে আসা গৃহিণী সায়রা হাসান রুবী বলেন, সত্যি বিস্তৃর্ণ কাশবন দেখে চোখ মন জুড়িয়ে গেল। প্রকৃতির সুন্দর সৃষ্টি সবকিছু ভুলিয়ে দেয়। 

কাশবন দেখতে আসা তরুণ গণমাধ্যম কর্মী কাসেম ও অপু বলেন, যেভাবে এখানে দর্শনার্থীদের ভীড় বাড়ছে, কর্তৃপক্ষের উচিৎ নিরাপত্তার ব্যবস্থা করা করা।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর