১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৮:২৯

মাথা গোঁজার ঠাঁই পেলেন ঝর্না বেগম

কামরুজ্জামান সোহেল, ফরিদপুর

মাথা গোঁজার ঠাঁই পেলেন ঝর্না বেগম

মাথা গোঁজার ঠাঁই পেলেন ঝর্না বেগম।

স্বামী মারা গেছেন বেশ কয়েক বছর আগে। সেই থেকে দুই ছেলে-মেয়েকে নিয়ে বেশ কষ্টের মধ্যে দিন কাটাচ্ছিলেন ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার লোহারটেক খালপাড় ডাঙ্গী গ্রামের ঝর্না বেগম। অভাব অনটনের মধ্য দিয়ে মানুষের কাছে চেয়ে চিন্তে চলতেন তিনি। থাকতেন একটি ভাঙাচোরা ঘরে।

একটু বৃষ্টি হলেও সেই ঘরের ভেতর পানি জমে যেত। বিভিন্ন সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান-মেম্বারদের কাছে সাহায্য চেয়েও পাননি। ফলে সেই ভাঙা ঘরেই ছেলে-মেয়েদের নিয়ে কোনো রকমে দিন কাটিয়ে দিচ্ছিলেন বিধবা ঝর্না বেগম।

ঝর্না বেগমের এ অসহায় অবস্থা দেখে সাহায্যের হাত বাড়িয়ে দেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘উইকেয়ার’ নামে একটি সংস্থা। উইকেয়ারের সদস্যরা ঝর্না বেগমের বাড়িতে গিয়ে নতুন একটি ঘর তৈরির কাজ শুরু করেন। স্থানীয় মিস্ত্রিদের সহযোগিতায় দীর্ঘ ১৫ দিন পরিশ্রম করে একটি নতুন ঘর তৈরি করেন তারা। শুক্রবার ঝর্না বেগমের কাছে ঘরটির চাবি হস্তান্তর করেন উইকেয়ারের সমন্বয়ক সঞ্জয় সাহা।

এসময় ঝর্না বেগম কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অনেকের কাছে গিয়েছি একটি নতুন ঘরের জন্য। অনেকেই কথা দিয়েছেন। কিন্তু ঘর তৈরি করে দেয় নাই। তোমরা আমাকে ঘর তৈরি করে দিয়েছো। আমি আল্লাহর কাছে তোমাদের জন্য দোয়া করি।

ঝর্না বেগম বলেন, বৃষ্টির দিনে ছেলেমেয়ে নিয়ে খুব কষ্টের মধ্যে দিন-রাত কাটাতাম। এখন আর কষ্ট হবে না। ছেলেমেয়েকে নিয়ে শান্তিতে রাতে ঘুমাতো পারবো। ছেলেমেয়েরা এখন পড়ালেখা করতে পারবে। বৃষ্টি হলে আর তাদের কোনো কষ্ট হবে না।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর