২৪ সেপ্টেম্বর, ২০২১ ২০:৪৮

হাতীবান্ধায় ঘর নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৭

লালমনিরহাট প্রতিনিধি

হাতীবান্ধায় ঘর নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ৭

লালমনিরহাটের হাতীবান্ধায় জোড়পূর্বক ঘর নির্মাণকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে রেহেনা বেগম রিমি (৪০) নামে এক গৃহবধূকে গুরুত্বর অবস্থায় হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে গৃহবধূর স্বামী নূর ইসলাম বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। 

এর আগে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার পূর্ব সারডুবি এলাকার ধনীটারী গ্রামে ঘটনাটি ঘটে। এদিকে বৃহস্পতিবার রাতে ভুক্তভোগীর বাড়িতে কেউ না থাকায় অভিযুক্তরা রান্না ঘর ও গোয়াল ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেন। এতে চারটি ছাগল, হাঁস-মুরগী আগুনে পুড়ে মারা গেছে বলে জানান ভুক্তভোগী নুর ইসলাম। 
  
গৃহবধূকে মারধরের অভিযোগে অভিযুক্তরা হলেন, উপজেলার পূর্ব সারডুবি এলাকার ধনীটারী গ্রামের বেলাল (৪০), মানিক (২৭), তোফায়েল (৩০), আ: লতিফ(৩৫),আ: শেখ(৬০), লতিফা বেগম (২৩) ও জোবেদা বেগম(৩০)। আহত গৃহবধূ রেহেনা খাতুন উপজেলার ওই এলাকার নূর ইসলামের স্ত্রী। 

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্তদের সাথে নূর ইসলাম জমি-জমা নিয়ে দীর্ঘ সময় ধরে বিরোধ চলে আসছে। সেই জেরে গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নুর ইসলামের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর শুরু করে অভিযুক্তরা। এ সময় নূর ইসলামের আঙ্গিনায় ঘর তোলার চেষ্টা করে তারা। এতে বাধা দিতে গেলে নুর ইসলাম ও তার স্ত্রী রেহেনা বেগমের উপর হামলা চালিয়ে লাঠি দিয়ে বেধড়ক মারধর শুরু করে। ফলে রেহেনা বেগমের ডান হাতে ও মাথায় আঘত পেয়ে গুরুত্বর আহত হন। এ সময় স্থানীয়রা দ্রুত রেহেনা বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। 

গৃহবধূকে মারধরের অভিযোগে অভিযুক্ত বেলাল বলেন, আমাদের কিছু অংশ জমির উপর তারা বাড়ি করে আছেন। এ নিয়ে গ্রামে কয়েকবার বিচার শালিস হয়েছে কোন কাজে আসেনি। তিনি আরও বলেন, আমরা তাদের বাড়িতে ভাংচুর বা অগ্নিসংযোগ করিনি। এমনকি তাদেরকে কোন মারধরও করা হয়নি। তারা যে অভিযোগ করেছেন তা মিথ্যা।
 
হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, ঘটনাটি তদন্ত করতে ঘটনাস্থালে অফিসার পাঠানো হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর