২৪ সেপ্টেম্বর, ২০২১ ২২:০৪

ট্রেনের ছাদে ডাকাতের হামলায় নিহত ২

জামালপুর প্রতিনিধি

ট্রেনের ছাদে ডাকাতের হামলায় নিহত ২

হাসপাতালে স্বজনদের আহাজারি

ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে বৃহস্পতিবার রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ট্রেনের ছাদে ডাকাত দলের হামলায় দুই যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে একজন। এদিকে নিহতদের স্বজনদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে হাসপাতাল প্রাঙ্গণ। শুক্রবার দুপুরে ট্রেনে ডাকাতির ঘটনায় রেলওয়ে পুলিশ ঢাকার এসপি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

বৃহস্পতিবার রাতে কমিউটার ট্রেনে ডাকাত দলের হামলায় নিহত ট্রেন যাত্রী সাগরের মা হনুফা বেগম উপার্জনক্ষম ছেলেকে হারিয়ে আহাজারি করছেন। তার আহাজারিতে ভারি হয়ে উঠেছে জামালপুর জেনারেল হাসপাতাল প্রাঙ্গণের পরিবেশ। আর স্ত্রী মুছি বেগম স্বামী হারানোর শোকে বার বার মুর্ছা যাচ্ছেন। তাদের দুই অবুঝ শিশু বুঝতেই পারছেনা তাদের বাবা নেই। একই অবস্থা নিহত ট্রেনযাত্রী নাহিদের স্বজনদেরও। 

বৃহস্পতিবার ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরের দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের ছাদে ১৫ থেকে ২০ জন যাত্রী ভ্রমণ করছিলেন। ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁও স্টেশন ছাড়ার পর ৪ থেকে ৫ জনের একটি ডাকাত দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে এবং তাদের কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এ সময় কয়েকজন যাত্রীর সাথে ডাকাত দলের ধস্তাধস্তি হয় এবং ডাকাতদের হামলায় তিন যাত্রী আহত হয়ে ট্রেনের ছাদে পড়ে থাকে। পরে ট্রেনটি পিয়ারপুর স্টেশনে আসলে যাত্রীরা ডাকাতির বিষয়টি স্টেশনে জানায়। খবর পেয়ে জামালপুর রেলওয়ে থানা পুলিশ কমিউটার ট্রেনটি জামালপুর স্টেশন আসলে ট্রেনের ছাদ থেকে থেকে আহত ওই তিন যাত্রীকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতারে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক সাগর ও নাহিদ নামে দুইজনকে মৃত ঘোষণা করে এবং আহত যাত্রী রুবেল মিয়াকে হাসপাতালে ভর্তি করে। নিহতদের মধ্যে নাহিদ দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি মিতালী বাজার এলাকার ওয়াহেদ মিয়ার ছেলে, সে ঢাকায় একটি কোম্পানীতে কর্মরত ছিল এবং সাগর  জামালপুর পৌরসভার বাগেরহাটা এলাকার মো: হাজারুল মিয়ার ছেলে, সে ঢাকায় রিক্সা চালাতো। এছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন রুবেল মিয়ার (২২) বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার মাঝপাড়া এলাকায়।

রেলওয়ে পুলিশ ঢাকার এসপি সাইফুল্লাহ আল মামুন জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ডাকাত দলের হামলায় দুই ট্রেনযাত্রীর মৃত্যু হয়েছে। ইতিমধ্যে ময়মনসিংহ ও জামালপুরে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে এবং প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলা হচ্ছে। লাশের ময়না তদন্তের পরই আইনী ব্যবস্থা নেয়া হবে, তবে এখন পর্যন্ত মামলা এবং কোন তদন্ত কমিটি করা হয়নি। খুব দ্রুত সময়ের মধ্যেই হত্যায় জড়িতদের চিহ্নিত  এবং আইনের আওতায় আনা হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর