২৬ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫৩

মাদক থেকে দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই: ক্যাপ্টেন তাজ

বাঞ্ছারামপুর প্রতিনিধি

মাদক থেকে দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই: ক্যাপ্টেন তাজ

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি বলেছেন, মাদক থেকে দূরে থাকতে খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করলে জাতি সুস্থ এবং জ্ঞানি হয়ে উঠবে। বঙ্গবন্ধু নিজেই একজন খেলোয়ার ও দক্ষ সংগঠক ছিলেন। শৈশবেই তিনি একটি ফুটবল দলের নেতৃত্ব দিয়ে একটি শক্তিশালী দল গঠন করে ছিলেন। 

তিনি বলেন, বঙ্গবন্ধু মনে করতেন, খেলাধুলা মানুষকে দেশপ্রেমে ঐক্যবদ্ধ করে। শেখ রাসেল ক্রীড়া চক্র এবং শহীদ শেখ জামাল ক্লাব জাতীয় খেলাধুলায় অবিস্মরণীয় ভূমিকা রাখে। বঙ্গবন্ধু স্বপরিবার ক্রীড়াপ্রেমী ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শৈশব থেকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অনুশীলনের জন্য বিদ্যালয়ের সামনে মাঠ রাখার নির্দেশ দিয়েছেন। তার ধারাবাহিকতায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ড কাপ ফুটবল প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্ট তার দিকনির্দেশনায় বাস্তবায়িত হচ্ছে।

রবিবার মুরাদনগর উপজেলার আমিননগর যুব সমাজের উদ্যোগে আয়োজিত বঙ্গবন্ধু স্মৃতি ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে। 

খেলা উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন মুরাদনগরের সাংসদ ইউসূফ আব্দুল্লাহ হারুন এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিন, সহ-সভাপতি হানিফ সরকার, চিত্রনায়ক রিয়াজ, জেলা আওয়ামী লীগ সম্পাদক আবুল কালাম আজাদ কামাল, কেন্দ্রীয় যুবলীগ সদস্য হাজী ইসমাঈল সরকার, মুরাদনগর উপজেলা যুবলীগ যুগ্ম-আহ্বায়ক রুহুল আমিন, মুরাদনগর উপজেলা ছাত্রলীগ সফিক তুহিন, সাধারণ সম্পাদক হাফিজ খান, বাঙ্গরা থানা ছাত্রলীগ সভাপতি আবুল কাসেম, সাধারণ নাজমুল হাসান প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর