১৮ অক্টোবর, ২০২১ ২১:২২

বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা তিন শতাধিক পর্যটক

কক্সবাজার প্রতিনিধি

বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা তিন শতাধিক পর্যটক

ফাইল ছবি

প্রবালদ্বীপ সেন্টমার্টিনে আটকা পড়েছেন তিন শতাধিক পর্যটক। বৈরী আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়ায় কর্তৃপক্ষ টেকনাফের সাথে সেন্টমার্টিন সমুদ্র পথে যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ করে দেয়।

এ কারণে গত রবিবার বিকেল থেকে ট্রলারসহ কোনো নৌযান প্রবালদ্বীপ থেকে ছাড়তে পারেনি। এর ফলে গত কয়েক দিন আগে যারা সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়েছিল তারা সোমবার টেকনাফে ফিরতে পারেনি।

সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর আহমেদ বলেন, ‘আটকে পড়া পর্যটকরা নিরাপদে রয়েছে। মূলত বৈরী আবহাওয়া শুরু হলে রবিবার বিকেল থেকে দ্বীপ থেকে কোনো ট্রলার ছাড়তে পারেনি। ফলে দ্বীপে বেড়াতে আসা প্রায় তিনশ' পর্যটক আটকা পড়েছেন। তাদের প্রতিনিয়ত খোঁজ খবর রাখছি এবং বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।'

ইউপি সদস্য মো. হাবিব জানাান, 'দ্বীপে তিনশতাধিক পর্যটক আটকা পড়েছেন। তবে পর্যটকরা নিরাপদে আছেন। আবহাওয়া পরিস্থিতি ভালোর দিকে রয়েছে। মঙ্গলবার যাত্রীবাহী ট্রলার চলাচল শুরু হলে তারা ফিরে যেতে পারবেন। 

স্থানীয় পর্যটন কর্মী জসিম উদ্দিন শুভ জানান, আটকা পড়া পর্যটকদের কোনো সমস্যা হচ্ছে না। তাদের হোটেল মোটেল ও রেস্তোরাঁয় সহনীয় মূল্যে থাকার ব্যবস্থা করা হয়েছে। 

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধুরী জানান, 'বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিনে ভ্রমণে এসে কয়েকশত পর্যটক ফিরতে পারেনি। অবস্থা স্বাভাবিক হলে তারা ফিরে যাবেন। তাদের যাতে অসুবিধা না হয় সেজন্য সেখানকার জনপ্রতিনিধিসহ সবাই খোঁজ রাখছেন।'

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর