২৩ অক্টোবর, ২০২১ ২১:৫৮

নেত্রকোনার সীমান্তে তক্ষক উদ্ধার, আটক ৬

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার সীমান্তে তক্ষক উদ্ধার, আটক ৬

নেত্রকোনার কলমাকান্দা সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে একটি তক্ষকসহ ৬ জনকে আটক করেছে নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১-বিজিবি)। শনিবার সকালে নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এর আগে শুক্রবার মধ্যরাতে উপজেলার লেগুরা ইউনিয়নের সীমান্তবর্তী নয়নকান্দি নামক এলাকা থেকে তাদের আটক করা হয়। উদ্ধারকৃত তক্ষকটি ১৬ ইঞ্চি লম্বা ও ওজন ২৬০ গ্রাম। এর মূল্য আনুমানিক ১৯ লক্ষ টাকা। এসময় দুইটি মোটরসাইকেল জব্দ করা হয়।

আটককৃতরা হচ্ছে, নেত্রকোনার কলমাকান্দার উড়াখাল গ্রামের শাহজাহান আলীর ছেলে মো. ইমরান (২১), একই এলাকার আবুল কাশেমের ছেলে মো. দেলোয়ার হোসেন (২৫), ময়মনসিংহের ভালুকার মোরাডোবা গ্রামের মাহাবুব আলমের ছেলে দেলোয়ার হোসেন (৩২), ত্রিশালের কাঁঠাল রাজবাড়ী গ্রামের মো. আব্দুল জলিলের ছেলে মো. সোহেল (৩৫), নরসিংদীর পলাশ থানার হাসনহাটা গ্রামের আকবর হোসেনের ছেলে মো. সুমন (৩৩) এবং একই এলাকার শিলমান্দি গ্রামের রিপন মিয়ার ছেলে মো. হৃদয় (২১)।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ রয়েছে শুক্রবার রাতে সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলার লেগুরা বিওপির নায়েব সুবেদার মো. মিজানুর রহমানের নেতৃত্বে ৮ সদস্যের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তে টহল দিচ্ছিল। এসময় সীমান্ত পিলার ১১৭০ হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নয়নকান্দি এলাকায় দুইটি মোটরসাইকেলযোগে গারো পাহাড়ের দিকে যাচ্ছিল আসামিরা। সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করে বিজিবির টহল দল। তখন মোটরসাইকেল রেখে পালানোর চেষ্টা করলে তাদের আটক করে বিজিবি। পরে তাদের তল্লাশী করে একটি তক্ষক জব্দ করে। পরে তাদের কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর