২৫ অক্টোবর, ২০২১ ১৮:২১
ডোমার পৌরসভা নিবার্চন

ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা

নীলফামারী প্রতিনিধি

ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা

প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।

আর মাত্র আটদিন পরেই নীলফামারী ডোমার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে শহর জুড়ে চলছে নানা জল্পনা-কল্পনা, কে হবেন পৌর পিতা? তৃতীয় শ্রেণির এই পৌরসভা নির্বাচনে ৩ জন প্রার্থী মেয়র পদের জন্য লড়ছেন।

তারা হলেন-আওয়ামী লীগ সমর্থিত দলীয় প্রার্থী গনেশ কুমার আগরওয়ালা (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মনছুরুল ইসলাম দানু (নারিকেল গাছ) ও আফরোজা নাজনীন (মোবাইল ফোন)। প্রতীক নিয়ে মেয়র পদে সমানতালে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা।

অন্যদিকে ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৪০ জন। এর মধ্যে নারী ভোটার ৬৮৭৩ জন এবং পুরুষ ভোটার ৬৬৬৭ জন রয়েছে।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে দিন-রাত প্রচার ও প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। পাড়া-মহল্লায় ঝুলছে পোস্টার এবং শহরের প্রতিটি অলিতে-গলিতে চলছে মাইকিং। ছুটে চলেছেন মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা, দিয়ে যাচ্ছেন নানা প্রতিশ্রুতি।

শহরের বিভিন্ন এলাকার বাসিন্দারা বলেন, এখনো অনেক রাস্তাঘাট জরাজীর্ণ অবস্থায় পড়ে আছে, ভরে গেছে খানা-খন্দে। ড্রেনেজ ব্যবস্থা একেবারে নাজুক। বর্তমানে এটি একটি অপরিকল্পিত শহরে পরিণত হয়েছে। অধিকাংশ রাস্তায় বৈদ্যুতিক বাতি না থাকায় সন্ধ্যার পরই ভুতুড়ে অবস্থার সৃষ্টি হয়। এমনকি পৌরসভা নিয়ন্ত্রিত হাটবাজার ও বাস টার্মিনালগুলোরও সংস্কার হয়নি। এসব সমস্যার সমাধান করে নাগরিক সুবিধার শতভাগ নিশ্চিয়তা যারা দেবেন, তাদের নির্বাচিত করবেন ভোটাররা।

আওয়ামী লীগ সমর্থিত দলীয় গনেশ কুমার আগরওয়ালা বলেন, প্রধানমন্ত্রী আমাকে নৌকার জন্য মনোনীত করেছেন, সারা দেশের মানুষ আওয়ামী লীগের উন্নয়নে বিশ্বাসী, তারা এই সরকারের উন্নয়নে ধারা অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করছে। ডোমার পৌরবাসীও নৌকাকে বিজয়ী করবে।

ডোমার উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আ. রহিম জানান, নির্বাচনী আচরণবিধি মেনে প্রার্থীরা প্রচারণা চালাচ্ছেন। এখন পর্যন্ত কোনো প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কোনো অভিযোগ পাওয়া যায়নি।

বিডি-প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর