২৬ অক্টোবর, ২০২১ ১৯:৪৫

ডোমার পৌরসভা নির্বাচন, প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

নীলফামারী প্রতিনিধি

ডোমার পৌরসভা নির্বাচন, প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।

নীলফামারীর ডোমার পৌরসভা নির্বাচনে বর্তমান কাউন্সিলরদের পাশাপাশি নতুন প্রার্থীরাও সমানতালে প্রচারণা চালাচ্ছেন। এছাড়া প্রচারণা চালিয়ে যাচ্ছেন নারী কাউন্সিলর প্রার্থীরাও।

দিন যতই ঘনিয়ে আসছে, কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই বাড়ছে। তারা ভোটারদের নিজেদের পক্ষে নিতে আত্মীয়দেরও কাজে লাগাচ্ছেন। কারণ তাদের উদ্দেশ্যে যেভাবে হোক না কেন, এবার নির্বাচনী যুদ্ধে জয়ী হতে হবে। বিভিন্ন ওয়ার্ডের বর্তমান কাউন্সিলররা তাদের ভুলের জন্য ক্ষমা চেয়ে অসমাপ্ত কাজ শেষ করতে পুনরায় নির্বাচিত করার জন্য ভোট ভিক্ষা চাইছেন।

তবে নতুন প্রার্থীরা বর্তমান কাউন্সিলরদের ব্যর্থতা ও অনিয়মের কথা ভোটারদের কাছে তুলে ধরে এলাকার উন্নয়নে নিজ নিজ প্রতীকে ভোট চাইছেন। ফলে ৯টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় চলছে নির্বাচনী হই-হুল্লোড়।

আগামী ২ নভেম্বর ডোমার পৌরসভা নির্বাচন। হাতে রয়েছে মাত্র কয়েকটা দিন। তাই সময় বেশি না থাকায় ভোটারদের সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিল প্রার্থীরা। এরই মধ্যে ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত পৌরসভার বাজার ও বিভিন্ন মোড়ের হোটেল, রেস্তোরাঁ এবং চায়ের দোকানগুলোতে প্রার্থীদের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

তারা কর্মী সমর্থকদের নিয়ে ভোট চাইতে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন একাধিকবার। বিরামহীনভাবে চালাচ্ছেন প্রচার-প্রচারণা। করছেন পথসভা ও ঘরোয়া সভাও। প্রচারণার বিভিন্ন কৌশলও অবলম্বন করছেন প্রার্থী ও কর্মীরা। করেছেন নির্বাচনী গণসংযোগ ও মিছিল।

এতে কর্মী-সমর্থকরা প্রার্থীর পক্ষে দিচ্ছেন বিভিন্ন শ্লোগান। ডোমার পৌর এলাকার ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লায় ঘুরে দেখা গেছে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের এমন তৎপরতা।

নতুনদের পাশাপাশি বর্তমান ও সাবেক কাউন্সিলররাও এখন নির্বাচনী যুদ্ধে। প্রতিটি পাড়া-মহল্লায় চলছে জমজমাট নির্বাচনী প্রচারণা। কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের কর্মী ও সমর্থকদের তৎপরতায় সাধারণ ভোটাররাও হাঁপিয়ে উঠেছেন।

সব প্রার্থীকে হ্যাঁ বলতে বাধ্য হচ্ছেন তারা। তবে পৌর এলাকার আট নম্বর ওয়ার্ডের ভোটার সৈকত আলম বলেন, তারা এলাকার উন্নয়নে সৎ ও যোগ্য এমন প্রার্থীকে কাউন্সিলর বানাতে চান।

৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভাটিতে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৪০ জন। এর মধ্যে নারী ভোটার ৬৮৭৩ জন এবং পুরুষ ভোটার ৬৬৬৭ জন রয়েছে।

ডোমার উপজেলা নির্বাচন ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আ. রহিম জানান, আগামী ২ নভেম্বর ডোমার পৌরসভা নির্বাচন। পৌরসভার ভোট হবে ইভিএম পদ্ধতিতে। কোনো প্রার্থী আচরণবিধি যেন লঙ্ঘন না করেন, সেদিকে নজর রাখা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর