২৭ অক্টোবর, ২০২১ ১৯:১৫

কালীগঞ্জে উদ্বোধন হলো কেন্দ্রীয় পাঠাগার

গাজীপুর প্রতিনিধি:

কালীগঞ্জে উদ্বোধন হলো কেন্দ্রীয় পাঠাগার

গাজীপুরের কালীগঞ্জে উদ্বোধন হলো স্থানীয় মানুষের স্বপ্নের পাঠাগার। বুধবার বিকেলে কালীগঞ্জ পৌর এলাকার পুরাতন সোনালী ব্যাংকের মোড়ে প্রধান অতিথি হিসেবে কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় পাঠাগারের উদ্বোধন করে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি। 

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও পাঠাগার পরিচালনা কমিটির সভাপতি  মো. শিবলী সাদিক। 

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন, কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবীন হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবুবকর চৌধূরী, বাহাদুরসাদী ইউপি চেয়ারম্যান শাহাবুদ্দিন আহমেদ, পাঠাগার পরিচালনা কমিটির সদস্য সচিব ও কালীগঞ্জ আরআরএন পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ কে এম নুরুল ইসলাম আল মোশারফ ইবনে কাদির প্রমুখ। 

বক্তারা বলেন, কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় পাঠাগারের মাধ্যমে স্থানীয়দের মধ্যে জ্ঞানের আলো জ¦লবে এবং শিক্ষার হার বাড়াতে সহায়তা করবে এই পাঠাগার।  

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি কালীগঞ্জ উপজেলা কেন্দ্রীয় পাঠাগারের ফলক উন্মোচন এবং দু’টি বনজ বৃক্ষ রোপন করেন। পরে স্থানীয় সাংস্কৃতিক শিল্পীদের অংশগ্রহনে পাঠাগার চত্ত্বরে শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চে মনোমুগ্ধকর নৃত্য ও সংগীত পরিবেশিত হয়।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তর প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, স্থানীয় গণমাধ্যম কর্মী, রাজনৈতিক ও নানা শ্রেণি পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর