৬ নভেম্বর, ২০২১ ১০:৩৮

টেকনাফে ৬টি নকল স্বর্ণের বারসহ রোহিঙ্গা নারী আটক

আব্দুস সালাম, টেকনাফ

টেকনাফে ৬টি নকল স্বর্ণের বারসহ রোহিঙ্গা নারী আটক

কক্সবাজারের টেকনাফের হ্নীলা মৌলভীবাজার এলাকা থেকে ৬টি নকল স্বর্ণের বার ও অটোরিকশা (সিএনজি)সহ নুর কায়েজ প্রকাশ রেশমি আক্তার (১৯) নামে এক নারীকে আটক করেছেন র‍্যাব-১৫ এর সদস্যরা।

শুক্রবার বিকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকা থেকে নকল স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়। রেশমি উখিয়া বালুখালী ১২ ক্যাম্পের ব্লক এইচ-৪ বাসিন্দা জগরী প্রকাশ জাকারিয়ার স্ত্রী।    

এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব ১৫ ক্যাম্পের সিঃ সহকারী পরিচালক(মিডিয়া) অতিঃ পুলিশ সুপার আবু সালাম চৌধুরী।

তিনি বলেন, শুক্রবার সন্ধ্যায় র‍্যাব টেকনাফ ক্যাম্পের হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব সাতঘড়িয়া নয়াবাজারের তারেকুল ইসলামের স্ত্রী নাজমা আক্তার উপস্থিত হয়ে অভিযোগ দাখিল করেন, তিনি গত ২৩ অক্টোবর সিএনজিযোগে হ্নীলা হতে খারাংখালী যাওয়ার সময় পথিমধ্যে ঐ সিএনজিতে থাকা কতিপয় প্রতারক চক্রের সদস্যরা তাকে কিছু স্বর্ণের বার দেখায় এবং সেগুলো তারা বিক্রি করবে বলে জানায়। এরপর তারা বিভিন্ন প্রলোভন দেখালে ভিকটিম তা ক্রয় করতে রাজি হয়ে প্রতারকদের চাহিদামত নগদ অর্থ ও বিভিন্ন জিনিসপত্র প্রদান করলে প্রতারক চক্রের সদস্যরা খারাংখালী বাজারের কাছাকাছি পৌঁছালে সিএনজিটি থামিয়ে ভিকটিমকে তার ক্রয়কৃত জিনিস না দিয়ে ভয়ভীতি দেখিয়ে সিএনজি থেকে তাকে নামিয়ে চলে যায়। 
ওই অভিযোগের ভিত্তিতে র‍্যাবের একটি দল অভিযোগকারীকে সাথে নিয়ে মৌলভীবাজারস্থ পাকা রাস্তা উপর পৌঁছালে অভিযুক্ত আসামিদের একটি সিএনজিতে বসে থাকতে দেখা যায়। র‌্যাব সদস্যদের উপস্থিত টের পেয়ে প্রতারক চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার সময় সিএনজিসহ এক রোহিঙ্গা  নারীকে আটক করতে সক্ষম হয়। এসময় ধৃতের দুই সহযোগী কৌশলে পালিয়ে যায়। উপস্থিত স্বাক্ষীদের সামনে ধৃতের সাথে থাকা ৬টি নকল স্বর্ণের বার ও ব্যবহৃত তিনটি মোবাইল সেট উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, জিজ্ঞাসাবাদে ধৃত স্বীকার করে পলাতক আসামিদের সহযোগিতায় দীর্ঘদিন যাবৎ মানুষদের সাথে বিভিন্নভাবে তারা প্রতারণা করে আসছে। উদ্ধারকৃত নকল স্বর্ণের বারসহ পলাতক ও আটক আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর