১৪ নভেম্বর, ২০২১ ১৪:৩৬

নির্বাচিত ইউপি সদস্য রউফ হত্যার প্রধান আসামি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

নির্বাচিত ইউপি সদস্য রউফ হত্যার প্রধান আসামি গ্রেফতার

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুর রউফ হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। নিহত আব্দুর রউফ গাইবান্ধা জেলার লহ্মীপুর ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন। গতকাল শনিবার (১৩ নভেম্বর) রাতে পঞ্চগড় জেলার বোদা উপজেলার পাঁচপীর এলাকা থেকে আসামি আরিফ মিয়া (৩৩)-কে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার আরিফ গাইবান্ধর সদর লহ্মীপুর ইউনিয়নের হাট লহ্মীপুর গ্রামের ছাইপার রহমানের ছেলে। 

আজ রবিবার দুপুরে রংপুর র‌্যাব-১৩ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে অধিনায়ক রেজা আহমেদ ফেরদৌস তথ্য জানান। তিনি বলেন, পারিবারিক কলহের কারণে আরিফ মিয়ার দুই স্ত্রী তাকে ছেড়ে চলে গেছে। ইউপি সদস্য আব্দুর রউফের কারণে এ ঘটনা ঘটেছে বলে মনে করায় আরিফের মনে ক্ষোভ সৃষ্টি হয়।   ক্ষোভের কারণে নবনির্বাচিত ইউপি সদস্য আব্দুর রউফকে হত্যা করে আরিফ ও তার সঙ্গীরা। 

তিনি আরও বলেন, গত ১২ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে ইউপি সদস্য আব্দুর রউফ তার বন্ধুর মোটরসাইকেলে করে হাট লহ্মীপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে একটি নির্মাণাধীন ব্রীজ থাকায় রউফের বন্ধু মোটরসাইকেল চালক তাকে নামিয়ে ব্রীজ পার হন। এসময় ওঁত পেতে থাকা আরিফ ও তার সঙ্গীরা দেশীয় অস্ত্র দিয়ে রউফকে ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। রউফের চিৎকার তার বন্ধু মোটরসাইকেল রেখে ঘটনাস্থলে ছুটে এলে আরিফসহ তার অন্য সঙ্গীরা পালিয়ে যায়। পরে রউফকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর থেকে আরিফ এলাকা ছেড়ে আত্মগোপন করে। র‌্যাবের আভিযানিক দল গতকাল শনিবার রাতে তাকে পঞ্চগড় থেকে গ্রেফতার করেন। 

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি মেম্বার আব্দুর রউফকে হত্যার ঘটনায় তার সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে এবং হত্যার সম্পূর্ণ ঘটনা বর্ণনা করেছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনগত ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট থানায় আরিফকে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানায় র‌্যাব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর