২৩ নভেম্বর, ২০২১ ১৪:২৮

রাজবাড়ীর পদ্মায় মিলল ১৫ কেজির কাতল

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীর পদ্মায় মিলল ১৫ কেজির কাতল

রাজবাড়ীর পদ্মা নদীতে ১৫ কেজি ওজনের বড় আকৃতির একটি কাতল মাছ ধরা পড়েছে। মঙ্গলবার ভোর ৬টার দিকে পাবনা জেলার ঢালার চর এলাকার জেলে কৃষ্ণ হালদারের জালে এই মাছটি ধরা পড়ে। তিনি মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটি) এর টার্মিনাল সংলগ্ন মৎস্য আড়তে নিয়ে আসেন।

পরে উন্মুক্ত নিলামে মাছটি বিক্রি করেন। দৌলতদিয়া ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ১ হাজার ৬০০ টাকা কেজি দরে ২৪ হাজার টাকায় মাছটি ক্রয় করেন।

কৃষ্ণ হালদার বলেন, আমরা মঙ্গলবার ভোরে পদ্মায় মাছ ধরতে যাই। ভোরে দৌলতদিয়ার ৭নং ফেরিঘাট এলাকার ১ কিলোমিটার ভাটিতে জাল ফেলে অপেক্ষা করতে থাকি। কিছুক্ষণ পর বুঝতে পারি জালে বড় কোনো মাছ ধরা পড়েছে। জাল তুলে বড় আকৃতির কাতল মাছ দেখতে পাই। পরে স্থানীয় মৎস্য আড়তে মাছটি বিক্রি করি।

দৌলতদিয়া ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা বলেন, প্রতিদিনের মতো দৌলতদিয়া মৎস্য আড়তে মাছ ক্রয় করতে যাই। পরে পদ্মার বড় আকৃতির কাতল মাছটি উন্মুক্ত দরে ২৪ হাজার টাকায় ক্রয় করি। পরে একই দামে মাছটি বিক্রি করেছি। তিনি বলেন, প্রতিদিন তো আর লাভ হয় না।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ বলেন, শুনেছি পদ্মায় আজ বড় একটি কাতল মাছ পাওয়া গিয়েছে। তথ্য সংগ্রহের চেষ্টা করছি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর