২৮ নভেম্বর, ২০২১ ১১:৩৪

কুড়িগ্রামের ২৭ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের ২৭ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

তৃতীয় ধাপের নির্বাচনে কুড়িগ্রাম সদর নাগেশ্বরী ও ফুলবাড়ীতে ৩ উপজেলার ২৭টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। রবিবার সকাল ৮টা থেকে কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়। এটি চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

প্রতিটি ভোট কেন্দ্রে ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাঁড়িয়ে ভোটপ্রদান করতে থাকেন। এসব কেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মত। বিশেষ করে নারী ভোটারদের উপস্থিতি সকাল থেকে অনেক দেখা যায়।

এদিকে, ভোটগ্রহণ সুষ্ঠু করতে প্রতিটি কেন্দ্রে আইনশৃংখলা বাহিনীর ২২জন সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে। এ ছাড়াও রয়েছে স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল কোর্ট। র‌্যাবের টহলও দেখা যায়। এবারের এ জেলার ৩টি উপজেলায় ভোটার সংখ্যা ৫ লাখ ৬০ হাজার ৭শ ৪১ জন। এর মধ্যে নারী ভোটার ২ লাখ ৮০ হাজার ৮শ ২৭ জন। পুরুষ ২ লাখ ৭৯ হাজার ৮শ ৩৯ জন।

এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩৬ জন, সাধারণ সদস্য ৯৪০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদ ৩৭২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। জেলা নির্বাচন অফিসার মো: জাহাঙ্গীর আলম রাকিব জানান, নির্বাচন সুষ্ঠু করতে ১৩ প্লাটুন বিজিবি, ৯ প্লাটুন র‌্যাব, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও ১৫ জন ম্যাজিস্ট্রেটের ১৫টি টিম মাঠে রয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর