২৯ নভেম্বর, ২০২১ ১৮:৪২

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

উপজেলা 
চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ

বগুড়ার নন্দীগ্রামে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ভাটরা ইউনিয়ন আওয়ামী লীগ। সম্প্রতি উপজেলার ৩নং ভাটরা ইউনিয়নে পৃথক কয়েকটি উঠান বৈঠকে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহর প্রকাশ্য নৌকা বিরোধী একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সোমবার বিকেলে নন্দীগ্রাম উপজেলার কুমিড়া পন্ডিতপুকুর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা যায়, উপজেলার ভাটরা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য বর্তমান চেয়ারম্যান মোরশেদুল বারীকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত করে নৌকা প্রতীকে নির্বাচন করার অনুমতি প্রদান করে।

এই ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহেল বাকী বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। দলীয়ভাবে মনোনয়ন প্রদানের পরেও বিদ্রোহী প্রার্থী আব্দুল্লাহেল বাকীর পক্ষ নেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহ। আব্দুল্লাহেল বাকী সম্পর্কে রেজাউল আশরাফ জিন্নাহর ভাগ্নে। এতে বিদ্রোহী প্রার্থী দিয়ে নৌকা প্রতীকের বিজয় ঠেকাতে ও দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় ক্ষোভে ফুঁসে উঠেছে স্থানীয় নেতাকর্মীরা।
যার কারণে রেজাউল আশরাফ জিন্নাহর বিরুদ্ধে সাংগঠনিকভাবে শাস্তির দাবি জানিয়ে ভাটরা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। ইউনিয়ন আ’লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোরশেদুল বারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমানের সঞ্চনালয় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলে নেতাকর্মীরা আওয়ামী লীগ ও নৌকা বিরোধী জিন্নাহর বহিস্কার দাবি করেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর