৩০ নভেম্বর, ২০২১ ১৬:১৬

জামালপুরে সাংবাদিকদের নিয়ে প্রেস কাউন্সিলের মতবিনিময়

জামালপুর প্রতিনিধি

জামালপুরে সাংবাদিকদের নিয়ে প্রেস কাউন্সিলের মতবিনিময়

সেমিনার ও মতবিনিময় সভা।

জামালপুরে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ‘প্রেস কাউন্সিল অ্যাক্ট ১৯৭৪ ও প্রেস কাউন্সিল প্রণীত সাংবাদিকদের জন্য আচরণবিধি প্রতিপালন শীর্ষক’-এই সেমিনার ও মতবিনিময় সভার আয়োজন করে বাংলাদেশ প্রেস কাউন্সিল।

মঙ্গলবার সকালে সার্কিট হাউজ কনফারেন্স রুমে আয়োজিত সেমিনার ও মতবিনিময় সভায় সভাপতিত্বর করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রফিকুল ইসলাম। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

এছাড়াও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম, জেলা তথ্য কর্মকর্তা শেখ মো. শহিদুল ইসলাম, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি ইউসুফ আলী, দৈনিক আজকের জামালপুরের সম্পাদক ও প্রকাশক এম এ জলিল, ইত্তেফাকের সাংবাদিক শাহ জামাল, দীপ্ত টিভির তানভীর আহমেদ হীরা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, সাংবাদিকদের আইনি সহায়তার জন্য বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করছে। কেউ যদি কোনো সংবাদের জন্য ক্ষতিগ্রস্ত হন বা কোনো সাংবাদিক যদি আইনি প্রতিকার চান, তবে সরাসরি থানা বা আদালতে না গিয়ে বিচার পেতে বাংলাদেশ প্রেস কাউন্সিলে মামলা করতে পারবেন। এক্ষেত্রে আদালতে মামলা জট ও উভয় পক্ষের হয়রানি কমবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর