২১ ডিসেম্বর, ২০২১ ১৮:২১

শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসায় ভবন নির্মাণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসায় ভবন নির্মাণের উদ্বোধন

শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসায় ভবন নির্মাণের উদ্বোধন।

উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বগুড়ার শেরপুর শহীদিয়া আলীয়া কামিল মাদ্রাসার নিজস্ব অর্থায়নে ছয়তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সরকারদলীয় স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাবিবর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তিফলক উন্মোচন করে এই কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এসময় কোরআনের রেহাল সম্বলিত মাদ্রাসার নবনির্মিত প্রধান ফটকও উদ্বোধন করেন তিনি। এছাড়া মাদ্রাসা প্রাঙ্গণে একটি হিফজুল কোরআন মাদ্রাসা চালু করা হয়।

অত্র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, পৌর আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজমুল ইসলাম, প্রবীণ চিকিৎসক কেএম রহমতুল বারী, অধ্যক্ষ আব্দুল হাই বারী, মাদ্রাসা সুপার আবুল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। ভিত্তিফলক উন্মোচন শেষে দেশ ও জাতীর মঙ্গল কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন সাবেক অধ্যক্ষ মাওলানা আহমদ আলী।

অনুষ্ঠানে অধ্যক্ষ মাওলানা হাফিজুর রহমান বলেন, ঐতিহ্যবাহী এই দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ৪৫ বছর অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন মাওলানা শামছুদ্দিন। তাকে স্মরণীয় করে রাখতে শামছুদ্দিন হুজুরের নামেই নবনির্মিত ওই ছয়তলা ভবনের নাম দেওয়া হয়েছে। তার জীবদ্দশায় এই কাজটি শুরু করতে পারায় মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন। এছাড়া এই মাদ্রাসাটির অধীনে উদ্বোধন হওয়া হযরত শাহ তুরকান (রহ.) হিফজুল কোরআন মাদ্রাসাটি পরিচালিত হবে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর