২১ ডিসেম্বর, ২০২১ ২০:১৮

বিশুদ্ধ খাবার পানির নিশ্চয়তায় কাজ করে যাচ্ছে ফলিয়া ওয়াটার

অনলাইন ডেস্ক

বিশুদ্ধ খাবার পানির নিশ্চয়তায় কাজ করে যাচ্ছে ফলিয়া ওয়াটার

বিশুদ্ধ খাবার পানির নিশ্চয়তায় কাজ করে যাচ্ছে ফলিয়া ওয়াটার। সচেতনতা বৃদ্ধি এবং মানুষের কাছে ফলিয়া ওয়াটার ফিল্টার ব্যবহার আরো সহজতর করতে সম্প্রতি যশোরে যান খ্যাতিমান অভিনেতা ডা. এজাজ। তিনি জনসচেতনতামূলক বিভিন্ন কার্যক্রমে অংশ নিয়ে সাধারণ মানুষের কাছে বিশুদ্ধ ও নিরাপদ পানির গুরুত্ব তুলে ধরেন, সেই সাথে ফলিয়া ওয়াটার ফিল্টার ব্যবহার করতে উৎসাহিত করেন। 

এ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন চৌগাছা উপজেলেয়ার সম্মানিত মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। তারা বিভিন্ন স্কুল, পৌরসভা কমপ্লেক্স এবং খুচরা দোকান পরিদর্শন করেন এবং ফলিয়া ওয়াটার ফিল্টার ব্যবহার করতে সবাইকে উৎসাহিত করেছেন। ফলিয়া ওয়াটার ফিল্টার একটি বৈশ্বিক যুগান্তকারী উদ্ভাবন যা স্বল্প আয়ের মানুষদের নিরাপদ খাবার পানির সমস্যার সমাধান করবে বলে তারা জানিয়েছেন।
   
প্রাথমিকভাবে বাংলাদেশের খুলনা ও যশোরের ৪০ হাজারের বেশি মানুষ সাশ্রয়ী মূল্যে ফলিয়া ওয়াটার ফিল্টার ব্যবহার করছে। পর্যায়ক্রমে পুরো বাংলাদেশে স্বল্প আয়ের মানুষের কাছে পৌঁছে যাবে ফলিয়া ফিল্টার। তারই ধারাবাহিকতায় ফলিয়া বাংলাদেশ লি. দেশব্যাপী পরিবেশক নিয়োগ প্রক্রিয়ার কাজ করে যাচ্ছে, যাতে করে নিকটস্থ দোকানের মাধ্যমে স্বল্প আয়ের মানুষের কাছে পৌঁছে যাবে ফলিয়া ফিল্টার।

বিডি প্রতিদিন/হিমেল/তমাল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর