১৬ জানুয়ারি, ২০২২ ১৭:০২

সিংড়ায় স্কুলের দপ্তরিকে মারপিটের অভিযোগ

নাটোর প্রতিনিধি

সিংড়ায় স্কুলের দপ্তরিকে মারপিটের অভিযোগ

নাটোরের সিংড়া উপজেলার ডাহিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীকে মারপিট ও জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে স্থানীয় শের আলী মোল্লার ছেলে মহব্বত আলীর (২০) বিরুদ্ধে। আহত দপ্তরি রাশিদুল ইসলাম (২৬) একই গ্রামের রফিকুল ইসলাম আন্ডুর ছেলে।

শনিবার সকাল ৯টায় ডাহিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এসময় আনোয়ার হোসেন (২৫) নামে এক দিনমজুর আহত হয়। আহত রাশিদুল ও আনোয়ার সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় রবিবার দুপুরে সিংড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই প্রতিষ্ঠানের সভাপতি মোঃ রফিকুল ইসলাম আন্ডু।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ডাহিয়া স্কুল পাড়ার শের আলীর ছেলে মহব্বত আলী স্কুল কর্তৃপক্ষের নিষেধ অমান্য করে কিছু ছেলেদের নিয়ে স্কুল মাঠে ব্যাটমিন্টন খেলে। ব্যাটমিন্টনের সরঞ্জামাদি থাকায় স্কুল চলাকালীন সময়ে শিক্ষার্থীদের খেলাধুলা ও চলাফেরার অসুবিধা হয়। স্কুল কর্তৃপক্ষ গাছ লাগানোর উদ্যোগ নিলে গত ১৩ জানুয়ারি আহত দিনমজুর আনোয়ারকে সাথে নিয়ে 
স্কুলের দপ্তরি রাশিদুল গাছ লাগানোর কাজে মাটি খুঁড়তে থাকে। এসময় ব্যাটমিন্টনের বাঁশ ও জাল সরাতে বললে রাশিদুল ও আনোয়ারকে অকাট্য ভাষায় গালিগালাজ করে এবং দেখে নিবে বলে হুমকি দিয়ে চলে যায় মহব্বত আলি। এরই জের ধরে ঘটনার দিন শনিবার (১৫ জানুয়ারি) সকালে দপ্তরি রাশিদুল স্কুলের পতাকা উত্তোলনের সময় মহব্বত এবং তার পিতা শের আলীসহ দুই চাচাকে নিয়ে লোহার রড ও বাঁশের লাঠি দিয়ে রাশিদুলকে মারপিট করতে থাকে। এসময় হামলাকারীরা রাশিদুলের কাছ থেকে পতাকা ছিনিয়ে নিয়ে ছিঁড়ে ফেলে দেয়। রাশিদুলের চিৎকারে আনোয়ার এগিয়ে আসলে তাকেও তারা মারপিট করে। পরে লোকজন এসে দুইজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ঘটনায় রবিবার দুপুরে মহব্বত, তার পিতা ও দুই চাচাকে অভিযুক্ত করে সিংড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী রাশিদুলের পিতা এবং স্কুলের সভাপতি রফিকুল ইসলাম আন্ডু।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ আলী আশরাফ বলেন, এ বিষয়ে ওই প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আবেদনটি জেলা শিক্ষা অফিসে প্রেরণ করা হয়েছে।

অভিযুক্ত মহব্বত আলী বলেন, পতাকা ছিড়ে ফেলার অভিযোগ মিথ্যা ও বানোয়াট। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করা হয়েছে।

সিংড়া থানার অফিসার ইনচার্জ নূর-এ আলম সিদ্দিকী বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর