২২ জানুয়ারি, ২০২২ ২২:২৭

পার্বতীপুরে অতি দরিদ্রের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধি

পার্বতীপুরে অতি দরিদ্রের কর্মসংস্থান কর্মসূচির উদ্বোধন

সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসূচির আওতায় দিনাজপুরের পার্বতীপুরে অতি দরিদ্রের জন্য কর্মসংস্থান (ইজিপিপি) কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। উপজেলার ১০টি ইউনিয়নের ৪৩৯৬ জন অতিদরিদ্র উপকারভোগী এ কাজে সুযোগ পেয়েছে।

শনিবার সকাল ১১টায় পার্বতীপুর উপজেলার রামপুর ইউনিয়নের পূর্ব হুগলিপাড়া আইয়ুবের পুকুর হতে পাকারাস্তা পর্যন্ত সামাজিক নিরাপত্তা বেস্টনি কর্মসূচির আওতায় উপজেলা প্রশাসনের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ কাজের উদ্বোধন করেন-উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. হাফিজুল ইসলাম প্রামানিক। এসময় রামপুর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) একরামুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান ও ইউপি সদস্য শাফি প্রমুখ উপস্থিত ছিলেন। 

পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী দুলাল কুমার কুন্ডু জানান, ২০২১-২২ অর্থ বছরে ১ম পর্যায়ে ৪০ দিনের কর্মসূচিতে কাচা সড়কে মাটির কাজে উপজেলার ১০ইউনিয়নের ৪৩৯৬ জন অতিদরিদ্র উপকারভোগী এ কাজে সুযোগ পেয়েছে। তারা প্রতিদিন ৪০০ টাকা করে ৪০ দিনে মোট ১৬ হাজার টাকা পাবে। 
 
পার্বতীপুর উপজেলার অতিদরিদ্র এবং মৌসুমী বেকার শ্রমিক পরিবারের জন্য এই প্রকল্প। নতুন এ বছর এই কর্মসূচির মাটি কাটা শ্রমিকদের তাদের পারিশ্রমিক মোবাইল ব্যাংকিং রকেট এর মাধ্যমে পরিশোধ করা হবে বলে জানা যায়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর