২ এপ্রিল, ২০২২ ১৫:৫৯

রমজান উপলক্ষে নেত্রকোনায় বাজার মনিটরিং

নেত্রকোনা প্রতিনিধি:

রমজান উপলক্ষে নেত্রকোনায় বাজার মনিটরিং

রমজান উপলক্ষে নেত্রকোনায় দ্রব্যমূল্যসহ আসন্ন ঈদ বাজার পরিস্থিতি মনিটরিং কার্যক্রমে বের হয়েছে জেলা প্রশাসন। শনিবার দুপুরে জেলা শহরে বাজার মনিটরিং কমিটিসহ টাস্কফোর্স ভোক্তা অধিকার সংরক্ষণসহ সকল কমিটির সমন্বয়ে এ মনিটিরিং কার্যক্রম নেয়া হয়েছে। 

শহরের ছোটবাজারস্থ মেছুয়া বাজার থেকে শুরু করে পৌর সুপার মার্কেট, কাঁচাবাজার, চাল, নিত্য প্রয়োজননীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের লক্ষ্যে এ অভিযান চালায়। এছাড়াও বড়বাজারস্থ এক দরের বিভিন্ন কাপড়ের দোকানগুলোতে অভিযান চালানো হয়। এ সময় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এ মনিটরিং কার্যক্রমে নেতৃত্ব দেন। 

টিমে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ আলম, চেম্বার অব কমার্স সভাপতি আব্দুল ওয়াহেদ, চালকল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকিসহ জেলা প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তা ছাড়াও অন্যান্য ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ নেন। 

বাজারে ন্যায্যমূল্য নিশ্চিতে এই মনিটরিং ব্যবস্থা জোরদার করেছে নেত্রকোনা জেলা প্রশাসন। এসময় ব্যবসায়ীদের সতর্ক করা হয়। নানা সময়ে অতিরিক্ত দাম রাখার অভিযোগে শহরের বড় বাজার সোনালি ও আঁচল বস্ত্র বিতানে অভিযান চালায় প্রশাসন। এসময় দামের সাথে অসংগতি পরিলক্ষিত হলে আগামী সপ্তাহেই নিয়মতান্ত্রিকভাবে কাপড়ে মূল্য নির্ধারণ করার প্রতিশ্রুতি জানালে কোন ব্যবস্থা গ্রহণ ছাড়াই প্রাথমিকভাবে তাদেরকে সতর্ক করে দিয়ে আসে প্রশাসন। 

পবিত্র রমজান মাসে সাধারণ মানুষ যেন ন্যায্যমূল্যে ভোগ্য পণ্য কিনতে পারেন সে ব্যাপারে পুরো সময় ধরে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারি থাকবে বলেও জানান জেলা প্রশাসক। সেই সাথে চালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য নিয়ে কেউ কোনো সিন্ডিকেট তৈরি কিংবা মজুদ করলে তার বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়ার কথা নিশ্চিত করেন তিনি।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর