২৮ এপ্রিল, ২০২২ ১৭:৪৯

চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবসে র‌্যালি

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবসে র‌্যালি

চাঁদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে লিগ্যাল এইডের আয়োজন র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। 
বৃহস্পতিবার সকালে জেলা জজ আদালত চত্বরে কবুতর ও বেলুন উড়ানোর মাধ্যমে নানা কমসূচির উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ এস এম জিয়াউর রহমান। 

এসময় উপস্থিত ছিলেন নারী ও শিশু নিযাতন দমন  ট্রাইবুন্যালের জেলা জজ জান্নাতুল ফেরদাউস চৌধুরী,  জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস, পুলিশ সুপার মিলন মাহমুদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শামছুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ  ফারহানা ইয়াসমিন, যুগ্ম জেলা ও দায়রা জজ (১) শাহেদুল করিম, যুগ্ম জেলা জজ (২) অরুণ চন্দ পাল, জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) সাকিব হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. কামাল উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এড. আব্দুল্লাহ আল মামুন,  জেলা জজ আদালতের পিপি এড. রনজিত রায় চৌধুরী, নারী ও শিশু নির্যাতন দমন টাইবুন্যালের পিপি এড. সাইয়েদুল ইসলাম বাবুসহ বিচারক, আইনজীবী, অতিথিবৃন্দ। 

লিগ্যাল এইড দিবস উপলক্ষে এদিন সকালে জেলা জজ আদালত প্রাঙ্গনে টি-শার্ট ও ক্যাপ বিতরন করা হয়। পরে বর্নাঢ্য  র‌্যালি জেলা জজ আদালত ভবনের সামনে থেকে শুরু হয় এবং শহরের ইলিশ চত্বর প্রদক্ষিন করে পুনরায় জজ আদালত ভবনের সামনে এসে শেষ হয়।

এরপর জেলা লিগ্যাল এইড কমিটির  চেয়ারম্যান ও অন্যনারা লিগ্যাল এইড ফেয়ার ও মেলা উদ্ধোধন করেন। পরে শুরু হয় দিবসের তাৎপর্য সম্পর্কে আলোচনা সভা,  ডকুড্রামা প্রদর্শন এবং শ্রেষ্ঠ প্যানেল আইনজীবীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর