১৯ মে, ২০২২ ২১:১৮

খুলনায় রেলের ৫ কর্মচারীকে বদলি, স্টেশন মাস্টারকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, খুলনা:

খুলনায় রেলের ৫ কর্মচারীকে বদলি, স্টেশন মাস্টারকে শোকজ

ফাইল ছবি

খুলনায় রেলওয়ের টিকিট সিন্ডিকেটে জড়িত অভিযুক্ত সেই পাঁচ কর্মচারীকে খুলনা থেকে বদলি করা হয়েছে। বিভাগীয় সংস্থাপন কর্মকর্তা মো. সৌমিক শাওন কবির বৃহস্পতিবার এ আদেশ জারি করেন। এতে স্টেশন মাস্টার আশিকুর রহমানকে চাঁপাইনবাবগঞ্জ রহমপুর স্টেশন, জাকির হোসেনকে মহেড়া স্টেশন, বাইতুল ইসলামকে চিলহাটি ডিপো, জাফর ইকবালকে যশোরে ও শফিদুর রহমানকে পার্বতীপুর বদলি করা হয়েছে। 

রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার আশিক আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন। 

অপরদিকে তথ্য ফাঁস করে একইসাথে তোপের মুখে পড়েছেন স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার। সিন্ডিকেটে জড়িত সহকারী স্টেশন মাস্টারসহ পাঁচ জনের বিরুদ্ধে থানায় জিডি করায় তাকে শোকজ করেছেন রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) মো. আনোয়ার হোসেন। 

বুধবার রাত সাড়ে ৮টায় কন্ট্রোল অর্ডারে (তারবার্তা) খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকারকে পাকশির বিভাগীয় প্রধান কার্যালয়ে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়। 

জানা যায়, নিয়ম বহির্ভূতভাবে ভিআইপিদের নামে টিকিটের বরাদ্দ নিয়ে পরে তা’ উচ্চমূল্যে বাইরে বিক্রির অভিযোগে পাঁচ সদস্যের সিন্ডিকেটের বিরুদ্ধে রেলওয়ে থানায় জিডি করেন স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার। তিনি বলেন, সিন্ডিকেটটি বিভিন্ন ভিআইপি ও রাজনীতিবিদদের নামে ভুয়া চাহিদা দেখিয়ে টিকিট নেয়। টিকিট না দিলে বাইরের লোকজন ডেকে এনে দায়িত্বরতদের হেনস্থা করা হয়। 

এদিকে জিডির কপি বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. আনোয়ার হোসেনের হাতে পৌছালে তিনি তাৎক্ষণিক মানিক চন্দ্র সরকারকে শোকজ করে তারবার্তা- ৩৩২ প্রদান করেন। পরে বৃহস্পতিবার অভিযুক্ত ৫ কর্মচারীকেও বদলি করা হয়।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর