২০ মে, ২০২২ ১৮:৪৮

নদীতে মাছ ধরায় জেলেদের ওপর অপর জেলেদের হামলা, আহত ৫

বরগুনা প্রতিনিধি

নদীতে মাছ ধরায় জেলেদের ওপর অপর জেলেদের হামলা, আহত ৫

বরগুনার আমতলী উপজেলায় বুড়ীশ্বর নদীতে মাছ ধরায় একদল জেলের ওপর আরেক দল জেলেদের হামলায় পাঁচজন আহত হয়েছে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে আমতলী হাসপাতালে ভর্তি করেছে। শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার খেকুয়ানী গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, আঠারগাছিয়া ইউনিয়নের চাউলা গ্রামের ৫ জেলে শুক্রবার দুপুরে বুড়ীশ্বর নদীতে মাছ ধরা শেষে বাড়ি ফিরছিল। জেলেরা খেকুয়ানি সেতুর নিকট আসামাত্র ওই গ্রামের জেলে আক্কাচ মৃধা, মনির প্যাদা ও আলী হোসেনের নেতৃত্বে চাউলা গ্রামের ৫ জেলের উপর বাঁশ ও গাছের ডাল নিয়ে হামলা চালানো হয়। তাদের মাছ লুট করে নিয়ে যায়।

হামলায় নূর জামাল হাওলাদার (৩৫), আলতাফ হোসেন (৪০), অপু প্যাদা (২৫), শাহাবুদ্দিন (৩০) ও জামাল হাওলাদার (২৫) আহত হয়। আহতদের স্থানীয়রা উদ্ধার করে আমতলী হাসপাতালে নিয়ে আসে। তাদের মধ্যে নূর জামালের অবস্থা গুরুতর। তাকে মুমূর্ষু অবস্থায় পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে।

আহত জেলে জামাল হাওলাদার বলেন, ‘মোরা প্যাডের দায়ে বুড়ীশ্বর নদীতে মাছ ধরতে আইছিলাম। খালি খালি খেকুয়ানি গ্রামের জাইল্যা আক্কাছ মৃধা, মনির প্যাদা ও আলী হোসেনের নেতৃত্বে মোগো উপরে হামলা করা হয়।’

এদিকে, অভিযুক্ত জেলে আক্কাছ মৃধা, মনির প্যাদা ও আলী হোসেন হামলার কথা স্বীকার করে বলেন, মোগো ভুল অইছে।

আমতলী হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ফারাহ বলেন, নূর জামালের মাথায় গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। তার সিটি স্ক্যান করানো প্রয়োজন। তাই তাকে পটুয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের শরীরেও আঘাতের চিহ্ন রয়েছে।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, জেলেদের ওপর হামলার খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। মামলা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর