২৮ মে, ২০২২ ১৬:১৫

চুয়াডাঙ্গায় ৫ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ৫ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

চুয়াডাঙ্গা শহরের হাসপাতাল সড়ক এলাকার তিনটি সিলগালাসহ পাঁচটি অবৈধ ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। আজ শনিবার দুপুরে অবৈধ ক্লিনিক-প্যাথলজির বিরুদ্ধে স্বাস্থ্য বিভাগের অভিযান চলাকালে এ নির্দেশ দেয়া হয়। অভিযান পরিচালনা করে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান।

অভিযান সূত্রে জানা যায়, বৈধ কাগজপত্র দেখাতে না পারায় সদর হাসপাতাল সড়কের সেন্ট্রাল মেডিকেল সেন্টার, আমাদের সনো ও চুয়াডাঙ্গা আল্ট্রাসনোগ্রাফি সেন্টার সিলগালা করা হয়। এসময় ইসলামি হাসপাতালের ডায়াগনস্টিক বিভাগ ও তিশা ডায়াগনস্টিক সেন্টার মৌখিকভাবে বন্ধের নির্দেশনা দেয়া হয়। অভিযানের খবরে বেশ কিছু ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রেখে পালিয়ে যান মালিকরা।

অভিযান পরিচালনাকারী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আওলিয়ার রহমান জানান, সারাদেশের অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজি বন্ধের সরকারি নির্দেশনার পর চুয়াডাঙ্গায় ২৫টি ক্লিনিক, প্যাথলজি ও ডায়াগনস্টিক সেন্টার চিহ্নিত করে অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে শনিবার সদর হাসপাতাল সড়কের বেশ কিছু ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজিতে অভিযান চালানো হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর