২ জুন, ২০২২ ২১:১৪

ক্লাসে বসে টিকটক ভিডিও করায় ৩ ছাত্র বহিষ্কার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

ক্লাসে বসে টিকটক ভিডিও করায় ৩ ছাত্র বহিষ্কার

ক্লাসে বসে টিকটক ভিডিও করায় ৩ ছাত্র বহিষ্কার

ক্লাসরুমে বসে টিকটক ভিডিও করার দায়ে কক্সবাজারের টেকনাফ সাবরাং উচ্চ বিদ্যালয়ের তিন ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিদ্যালয় কর্তৃপক্ষ এই ঘোষণা দেন। 

বহিষ্কৃত শিক্ষার্থীরা হচ্ছে নবম শ্রেণির ছাত্র মো. আরাফাত, সপ্তম শ্রেণির ছাত্র মো. নুর কায়েস ও একই শ্রেণির রায়হান আলম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজ উদ দৌল্লাহ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় তিন ছাত্রকে সাময়িক বহিষ্কারের পাশাপাশি তাদের অভিভাবকদের বিদ্যালয়ে ডাকা হয়েছে। পরিচালনা কমিটির সাথে বসে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

অপর শিক্ষক মো. রফিক জানান, দীর্ঘদিন ধরে আরাফাত নামে নবম শ্রেণির এক ছাত্রের টিকটকে নানা ধরনের ভিডিও আপলোড করার অভিযোগ পেয়ে আসছিলাম। মাস খানেক আগে ক্লাসে বসে সে একটি ভিডিও তৈরি করে, যা নিয়ে সম্প্রতি রাশেদ আরমান নামে আরেক শিক্ষার্থী ফেসবুকে প্রতিবাদ জানায়। তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়লে শিক্ষার্থী-অভিভাবকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়ায় সৃষ্টি হয়। পরে তাদের সাময়িক বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শ্রেণিকক্ষে ধারণ ভিডিওটিতে দেখা যায়, অপর দুই শিক্ষার্থীর সঙ্গে ক্লাসরুমে বসে একটি ছোট কেক কেটে ‘আরাফাত নামের টিকটকে’ ১০ হাজার ফলোয়ার হওয়া সেলিব্রেট করছে আরাফাত। তখন শ্রেণিকক্ষে অন্য শিক্ষার্থীদের দেখা যায়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর