৩ জুন, ২০২২ ২০:১৯

খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের আওতায় খাগড়াছড়িতে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। শুক্রবার খাগড়াছড়ি প্রেসক্লাব মিলনায়তনে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এই কর্মশালার আয়োজন করে।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের প্রোগ্রামার মো. আব্দুস সালাম। অনুষ্ঠানে খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণের কোনো বিকল্প নেই উল্লেখ করে বক্তারা বলেন, সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মান উন্নয়নে দীর্ঘমেয়াদী আবাসিক ও অনাবাসিক প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করতে হবে। প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞান কাজে লাগিয়ে নারী ও শিশুর জীবনমান উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা রাখার আহ্বান জানানো হয়। কর্মশালায় জেলা শহরে কর্মরত ২৫ জন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক অংশগ্রহণ করেন।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর