২৬ জুন, ২০২২ ১৬:৪৩

বন্যা-বৃষ্টির পর রংপুরের প্রকৃতি রুক্ষ হয়ে উঠছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বন্যা-বৃষ্টির পর রংপুরের 
প্রকৃতি রুক্ষ হয়ে উঠছে

প্রতীকী ছবি

বন্যা-বৃষ্টির পর রংপুরসহ আশপাশ এলাকার প্রকৃতি রুক্ষ হয়ে উঠছে।  প্রতিদিনই রাতে এবং দিনের তাপমাত্রা বাড়ছে। বর্ষায় জানান দিচ্ছে গ্রীষ্মের রুক্ষতা।  সর্বত্রই এখন গরমের আবহ বিরাজ করছে।

রংপুর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, ২৫ জুন রংপুর এবং আশপাশ এলাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। রবিবার দুপুরে তাপমাত্রা  ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত ২৩ জুন তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। প্রতিদিনই তাপমাত্রা বাড়ছে। মাঝে মধ্যে আকাশে মেঘের ভেলা ভেসে বেড়ালেও গত দুইদিন বৃষ্টির দেখা নেই। ফলে  প্রচণ্ড গরমে হাঁসফাঁস উঠেছে জনজীবনে।

আবহাওয়া অফিসের তথ্য মতে, এখন থেকে প্রতিদিন তাপমাত্রা বাড়বে। প্রকৃতিতে গ্রীষ্মের আবহ বিরাজ করায় অনেকে ফুল স্পিডে ফ্যান-এসি ব্যবহার করে শীতল হওয়ার চেষ্টা করছেন। মোট কথা এ অঞ্চলের মানুষ বর্ষার রিম-ঝিম বৃষ্টির রেশের পরিবর্তে গরম মোকাবেলা করছেন।

উল্লেখ্য, গত এক সপ্তাহ থেকে তিস্তা, ধরলা, ব্রহ্মপুত্রসহ বিভিন্ন নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে এই অঞ্চলে বন্যা পরিস্থিতি বিরাজ করছে। কোথাও কোথাও বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দুর্ভোগ এখনো কমেনি। গরম আবহাওয়ার কারণে জনজীবনে বিরাজ করছে অস্বস্তি।

রংপুর আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ কামরুল হাসান বলেন, এখন প্রতিদিনই তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা নিচে নামতে পারে।  

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর