২৮ জুন, ২০২২ ২০:২৩

মোরেলগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মেম্বারদের

বাগেরহাট ও মেরেলগঞ্জ প্রতিনিধি:

মোরেলগঞ্জে চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ মেম্বারদের

জিউধরা ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন।

বাগেরহাটের মোরেলগঞ্জে এক ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। জিউধরা ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশার বিরুদ্ধে তার পরিষদের ৮ জন সদস্য (মেম্বার) উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যান বাদশাকে জবাব দাখিলের জন্য নোটিশ পাঠিয়েছেন নির্বাহী কর্মকর্তা। গত বছরের অক্টোবর মাসে ২য় দফায় নৌকা প্রতীক নিয়ে দলের বিদ্রোহী প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

অভিযোগে বলা হয়েছে, চেয়ারম্যান বাদশা দুর্নীতি স্বজনপ্রীতিসহ নানাভাবে সরকারি সম্পদ আত্মসাত করে চলছেন। টিআর, কাবিখা ও কাবিটার কাজ না করে টাকা আত্মসাত, উৎকোচের বিনিময়ে বিধবাভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধীভাতাসহ সকল ধরণের সামাজিক নিরাপত্তার সুবিধাভোগীদের নিকট থেকে তিনি উৎকোচ গ্রহণ করে থাকেন।  

অভিযোগে ৫নং ওয়ার্ড সদস্য শাহজাহান মৃধাকে মারধর ও দুইজন নারী ইউপি সদস্যকে গালিগালাজ করা ও পরিষদের কোনো সভায় সদস্যদের কথা বলারও সুযোগ না দেওয়ার কথা উল্লেখ করা হয়েছে। এসব অন্যায়ের বিচার ও চেয়ারম্যানের অপসারণের দাবিতে ১৯ জুন লিখিত অভিযোগ দেন আটজন ইউপি সদস্য।

এ বিষয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বলেন, এসব অভিযোগের কোনো ভিত্তি নেই। আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হলেও আমার বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থী মাঠে ছিল। অনেক নেতা আমার বিরোধীতা করেছেন। তাদের ইশারায় এসব বানোয়াট অভিযোগ উত্থাপন করা হয়েছে। তদন্তে কোনো অভিযোগের সত্যতা মিলবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বলেন, অভিযোগের আলোকে তদন্ত করা হচ্ছে এবং চেয়ারম্যানকে লিখিত জবাব দাখিলের জন্য নোটিশ দেয়া হয়েছে। যদি কোনো প্রকল্পের কাজ না করার প্রমাণ পাওয়া যায়, তাহলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর