২৯ জুন, ২০২২ ২০:৪৯

পিরোজপুরে মহিলা আওয়ামী লীগের সম্মেলন পণ্ড

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে মহিলা আওয়ামী লীগের সম্মেলন পণ্ড

পিরোজপুরে মহিলা আওয়ামী লীগের জেলা শাখার ত্রি-বার্ষিকী সম্মেলন পণ্ড হয়েছে। বুধবার সকালে শহরের শিল্পকলা একাডেমি মিলনয়াতনে অনুষ্ঠিত এ সম্মেলনে দুই পক্ষের মধ্যে উত্তেজনা, হট্টগোল ,হাতাহাতির কারনে কেন্দ্রীয় নেত্রীবৃন্দ সম্মেলন শেষ না করে সম্মেলনস্থান ত্যাগ করেন।

এ সময় কেন্দ্রীয় কমিটির সভাপতি সম্পাদকের গাড়ীর সামনে শুয়ে পরে জেলা শাখার নেতাকর্মীরা। সম্মেলন শেষ করে কমিটি ঘোষণার দাবি জানায় তারা। প্রায় ঘন্টাব্যাপি কেন্দ্রীয় নেতাদের অবরুদ্ধ করে রাখার পরে জেলা আওয়ামী লীগের সভাপতির হস্তক্ষেপে ঘটনাস্থল ত্যাগ করে কেন্দ্রীয় নেতারা সার্কিট হাউজে চলে যায়। 

জানা যায়, বুধবার সকালে শিল্পকলা একাডেমি মিলনয়াতনে জেলা মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্ধোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক। সম্মেলন শুরু হলে লুনা আক্তার নামে এক কর্মী বক্তব্য দেওয়া নিয়ে কিছুটা হট্টগোল শুরু হয়। এরপর কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে শিরিনা আফরোজ নামে আরেকজনকে বক্তব্য দিতে মঞ্চে ডাকা হয়।

এ সময় প্রতিবাদ করে জেলা কমিটির একাংশের নেতাকর্মীরা। এ নিয়ে দুই পক্ষের মধ্যে তুমুল হট্টগোল ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায় কেন্দ্রীয় নেতারা সভা মঞ্চে ত্যাগ করে চলে যেতে প্রস্তুত হয়। এদিকে জেলা কমিটির সভাপতি সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা সম্মেলন শেষ করে কমিটি ঘোষনা দিতে চাপ দেন কেন্দ্রীয় নেতাদের। তারা চলে যেতে চাইলে পথ আটকে কেন্দ্রীয় নেতাদের গাড়ীর সামনে শুয়ে পরেন শতাধিক নেতাকর্মী। প্রায় ঘন্টা ব্যাপী সেখানে গাড়ীতে আটকে পরেন কেন্দ্রীয় কমটির সভাপতি সম্পাদকসহ অন্যরা।

পরে জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে কেন্দ্রীয় নেতারা সার্কিট হাউজে চলে যায়। এ ঘটনার পরে দুপুরে শিল্পকলা একাডেমি মিলনয়াতনে সংবাদ সম্মেলন করেন জেলা মহিলা আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লায়লা পারভিন ও সাধারণ সম্পাদক সাহিদা বারেক অভিযোগ করেন কেন্দ্রীয় কমিটির নেতারা একটি দুরভিসন্ধি নিয়ে সম্মেলন করতে আসেন। জেলা কমিটির সিদ্ধান্তের বাইরে তাদের খেয়ালখুশি মতো যাকে তাকে বক্তব্য দিতে মঞ্চে ডাকেন।

এ নিয়ে কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। সম্মেলনে ভোটের মাধ্যমে কমিটি গঠনের জন্য মতামত দিয়েছিল জেলা কমিটি। কিন্তু কেন্দ্রীয় নেতারা তা না শুনে সভায় হট্টগোলের অজুহাত দেখিয়ে সম্মেলন না করে চলে যায়। মহিলা আওয়ামী লীগের কমী ও নাজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান লুনা আক্তার অভিযোগ করেন, সম্মেলনে বক্তব্য দিতে গেলে অপর পক্ষের মহিলা কর্মীরা তাকে লাঞ্চিত করার চেষ্টা করেন।

মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাফিয়া খাতুন জানান, সম্মেলনে কিছু অপ্রীতিকর ঘটনার কারনে সম্মেলন শেষ না করে তারা চলে এসেছে। এ বিষয় ঢাকা পৌছে দলীয় ফোরামে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানান হবে। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ মো. মাসুদ্দুজ্জামান জানান, তাদের অভ্যন্তরীণ সমস্যার কারনে সম্মেলন শেষ না করে কেন্দ্রীয় নেতারা চলে গেছেন দেখেছি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর