৩ জুলাই, ২০২২ ১৭:০৪

আদমদীঘিতে ঋণের চাপে আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আদমদীঘিতে ঋণের চাপে
আত্মহত্যা

প্রতীকী ছবি

বগুড়ার আদমদীঘিতে ঋণের চাপে বিধান বর্মন (৫২) নামের এক ব্যবসায়ী আত্মহত্যা করেছে। বিধান উপজেলার নশরতপুর ইউপির পুশিন্দা হিন্দুপাড়ার অনিল বর্মনের ছেলে। রবিবার সকাল সাড়ে ১০টায় মুরইল বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানের নির্মানাধীন ঘরের ভিতরে ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিধান বর্মন তার এবং স্ত্রীর নামে বিভিন্ন সমিতি (এনজিও) ও ব্যক্তিদের কাছ থেকে বিপুল পরিমান টাকা ঋণ করেন। ঋনের চাপে কিছুদিন আগে তিনি আত্মগোপনে ছিলেন। বেশ কয়েক দিন আগে তার মুরইল বাজারে ব্যবসা প্রতিষ্ঠানে তিনি ফিরে আসেন। বিষয়টি পাওনাদাররা জানতে পেরে টাকা আদায়ের জন্য বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এসে টাকা পরিশোধ করার জন্য চাপ দেন। শুধু তাই নয়, কয়েক দিন আগে জনৈক পাওনাদার টাকা না পেয়ে তার বাড়ি থেকে গরু নিয়ে চলে যায়। 

বিধান বর্মনের ছেলে মিহির বর্মন জানায়, রবিবার সকালে পাওনাদাররা মুরইল বাজারে বাবার ব্যবসা প্রতিষ্ঠানে এসে টাকার জন্য চাপ দেয়। এসময় তার বাবা পাওনাদারদের বসে রেখে পাশের নির্মানাধীন ঘরে সকলের অজান্তে বৈদ্যুতিক পাখা লাগানো রডের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। সে ঘর থেকে বেরিয়ে আসতে দেরি হওয়ায় স্থানীয়রা ঘরের জানালা দিয়ে দেখে তার বাবা গলায় ফাঁস দিয়ে ঝুলে রয়েছে।

আদমদীঘি থানার উপপরিদর্শক (এসআই) তারেক হোসেন জানান, খবর পেয়ে বেলা সাড়ে ১১টায় বিধান বর্মনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে তার মৃত্যুর আসল কারণ জানা যাবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর