২২ জুলাই, ২০২২ ০৪:২২

বাকেরগঞ্জে বাসচাপায় ৬ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন, মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বাকেরগঞ্জে বাসচাপায় ৬ জন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন, মামলা

বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জে বিআরটিসি বাসচাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত হওয়ার ঘটনায় ঘাতক বাসচালক ও হেলপারের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। নিহত যাত্রীদের একজনের ছেলে জুবায়ের ইসলাম বাদী হয়ে সড়ক পরিবহন আইনে এ মামলা দায়ের করেন। এদিকে ওই দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে ৩ সদস্যের তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। অপরদিকে নিহত ৬ জনের লাশ দাফনসহ প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছে বিআরটিসি বরিশাল ডিপো। 

বাকেরগঞ্জ থানার ওসি মো. আলাউদ্দিন জানান, বাসের চাপায় ৬ জন নিহত হওয়ার ঘটনায় বুধবার রাতে মামলা রুজু হয়েছে। মামলায় ঘাতক বাসের চালক ও হেলপারকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ওসি। 

এদিকে দুর্ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈকে প্রধান এবং বিআরটিএ’র সহকারী পরিচালক ও বাকেরগঞ্জ থানার ওসিকে সদস্য করে গত বুধবার এই কমিটি গঠন করেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। তদন্ত কমিটিকে পরবর্তী ৭ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার। 

অপরদিকে ওই দুর্ঘটনায় নিহত ৬ জনের লাশ দাফনসহ আনুষাঙ্গিক খরচের জন্য প্রত্যেক পরিবারকে নগদ ২০ হাজার টাকা সহায়তা দিয়েছে বিআরটিসি বরিশাল ডিপো। 

ডিপো ম্যানেজার জাহাঙ্গীর আলম জানান, দুর্ঘটনার দিন রাতেই বাকেরগঞ্জে গিয়ে নিহত প্রত্যেকের পরিবারের সদস্যদের হাতে নগদ ২০ হাজার টাকা করে সহায়তা দেয়া হয়েছে। লাশ দাফনসহ অন্যান্য প্রয়োজনে এ অর্থ দেয়া হয়েছে। 

গত বুধবার দুপুরে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জ ফায়ার সার্ভিস এলাকায় বিআরটিসি’র একটি বাসের চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত হয়। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর