১১ আগস্ট, ২০২২ ১৫:৩১

ভোলায় ওসি তদন্তসহ ৪৬ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন নুরে আলমের স্ত্রী

ভোলা প্রতিনিধি

ভোলায় ওসি তদন্তসহ ৪৬ পুলিশের বিরুদ্ধে 
হত্যা মামলা করেছেন নুরে আলমের স্ত্রী

নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম

ভোলায় নিহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের স্ত্রী ইফফাত জাহান সিফাত বাদী হয়ে ভোলা থানার সাব ইন্সপেক্টর আনিস উদ্দিনকে প্রধান করে ওসি তদন্ত আরমানসহ ৪৬ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। আজ বৃহস্পতিবার ভোলার সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে এ হত্যা মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আমিরুল ইসলাম বাসেত বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, ‌‘আদালত আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট তথ্য প্রমাণাদি আদালতে জমা দেয়ার জন্য ভোলা থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, জ্বালানি-তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গত ৩১ জুলাই বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভোলা জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। দলীয় কার্যালয়ে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের ঘণ্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম নিহত হন। আহত হন ১০ পুলিশসহ বিএনপির অর্ধশত নেতাকর্মী। এর মধ্যে গুলিবিদ্ধ গুরুতর আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম তিনদিন পর ৩ আগস্ট ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর