১৩ আগস্ট, ২০২২ ১৯:০১

এবার আর বাঁচানো গেল না ইন্টারনেট ও গেমে আসক্ত ওসাইমিমকে

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

এবার আর বাঁচানো গেল না ইন্টারনেট ও গেমে আসক্ত ওসাইমিমকে

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়ায় ইন্টারনেট ও অনলাইন গেম আসক্ত স্কুলছাত্রের আত্মহত্যা খবর পাওয়া গেছে। গত ১৬ এপ্রিল কক্সবাজার সদর মডেল থানা কম্পাউন্ডে ঢুকে আত্মহত্যার চেষ্টা চালায় ওসাইমিম (১৮) নামের এই স্কুলছাত্র।

প্রথমে তিনতলার সানসেটে উঠে নিজের গায়ে ব্লেড দিয়ে আঘাত করে। একই সময় লাফিয়ে আত্মহত্যা চেষ্টা করে। সেদিন বিষয়টি জেনে ওসি শেখ মুনীর উল গীয়াস তাকে নানাভাবে বুঝানোর চেষ্টা করেন। ততক্ষণে নিচে কম্বল এবং অন্যান্য জিনিসপত্র দিয়ে লাফ দিলেও যাতে প্রাণহানি না ঘটে সেজন্য ব্যবস্থা নেয় পুলিশ। কিশোর ওসাইমিমকে বুঝাতে সক্ষম হলে সে নিচে নামতে রাজি হয়। প্রায় আধাঘণ্টার রুদ্ধশ্বাস চেষ্টার পর তাকে উদ্ধার করে সেদিন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এভাবে প্রথমবার ব্যর্থ হয় ওই কিশোরের আত্মহত্যা প্রচেষ্টা। কিন্তু আত্মহত্যার জেদ মনের ভেতর রেখে দিল ওসাইমিম। অবশেষে গতকাল শুক্রবার রাতে নিজের বসতবাড়িতে ফ্যানের সাথে গলায় রশি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে। ওসাইমিম উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের গয়ালমারা এলাকার মো. শাহজাহানের ছেলে এবং কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমির দশম শ্রেণির ছাত্র।

ঘটনার খবর পেয়ে রাত সাড়ে ৩টার দিকে বাড়ি থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। তার আগে রাতের যে কোন সময় বাড়ির শয়ন কক্ষে ওসাইমিম আত্মহত্যা করেছে বলে বলে জানান উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। তিনি জানান, শয়ন কক্ষে ঝুলন্ত অবস্থায় ওসাইমিমের মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।

পরে ঘটনাস্থলে গিয়ে গলায় ফাঁস লাগানো মৃতদেহ উদ্ধার ও সুরতহাল রিপোর্ট করে পুলিশ। এ ঘটনা নিয়ে ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ইন্টারনেট ও অনলাইন গেমে আসক্ত ছিল ওসাইমিম, এ কারণেই সে আত্মহত্যার করেছে।

বিডি-প্রতিদিনি/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর