১৫ আগস্ট, ২০২২ ১৬:০৬

বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সোমবার সকালে দিবসটি উপলক্ষে বাগেরহাটে জেলা প্রশাসন ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এছাড়া বাগেরহাট জেলা পুলিশ, বাগেরহাট প্রেসক্লাব, সদর উপজেলা পরিষদ, বাগেরহাট জেলা ছাত্রলীগ, জেলা তাঁতী লীগসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেছে।

এসময় বাগেরহাটের জেলা প্রশাসক মো. আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মো. শাহ-ই-আলম বাচ্চু, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভূইয়া হেমায়েত উদ্দীন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাগেরহাট জেলা পরিষদ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে রেলরোড দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এদিকে শোক দিবসের দিনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিত, কালো ব্যাজ ধারণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও অন্যান্য প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা ও খাবার বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর