১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৮:৩৩

মাস্টার্সে ভর্তির আবেদনের সময়সীমা বৃদ্ধির দাবি হাবিপ্রবি শিক্ষার্থীদের

দিনাজপুর প্রতিনিধি


মাস্টার্সে ভর্তির আবেদনের সময়সীমা বৃদ্ধির দাবি
হাবিপ্রবি শিক্ষার্থীদের

মাস্টার্সে ভর্তির আবেদনের সময়সীমা বৃদ্ধির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। ফলাফল প্রকাশের আগেই মাস্টার্সের ভর্তির আবেদনের সময়সীমা শেষ হওয়ার বিরম্বনায় পড়ায় এই অবস্থান কর্মসূচী পালন করেন তারা। মঙ্গলবার দুপুরে হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে বিভিন্ন প্লাকার্ড নিয়ে এই অবস্থান কর্মসূচী পালন করেন শিক্ষার্থীরা। 

এসময় শিক্ষার্থীরা জানান, এ সমস্যা নিরসনে তারা তাদের স্ব স্ব বিভাগীয় ও অনুষদের শিক্ষকদের সাথে কথা বলেছেন এবং সর্বশেষ ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সাথেও কথা বলেছেন। কিন্তু শিক্ষক ও প্রশাসনের পক্ষ থেকে আশ্বাসের কথা বলা হলেও তা অবস্থানরত শিক্ষার্থীদের বাস্তবে আশাব্যঞ্জক মনে হয়নি। 

অবস্থানরত শিক্ষার্থীদের মধ্যে ইংরেজি বিভাগের ১৭তম ব্যাচের শিক্ষার্থী আব্দুল করিম বলেন, আমাদের রেজাল্ট প্রকাশ হওয়ার আগেই মাস্টার্সের ফরম ওঠানোর সময়সীমা শেষ হওয়ার কারণে বেশকিছু শিক্ষার্থী বিড়ম্বনায় পড়েছে। অনেক শিক্ষার্থী যারা শর্ট পরীক্ষা দিচ্ছে তারা মাস্টার্সে ভর্তি হতে পারছে না। তাই আমাদের দাবি, অন্ততপক্ষে এক মাস সময় দিয়ে আমাদের শর্ট পরীক্ষা শেষ  ও রেজাল্ট প্রকাশ হওয়ার পর আমাদের মাস্টার্সে ভর্তি হওয়ার সুযোগ দেয়া হউক।
কৃষি অনুষদের ১৭তম ব্যাচের শিক্ষার্থী মুশফিক বলেন, মাস্টার্সের উইন্টার সেশনের যখন সার্কুলার দেয়া তখন বেশ কয়েকটি অনুষদের অনার্স শেষ বর্ষের ফাইনাল পরীক্ষাই শেষ হওয়া বাকি থাকে। ফলে অনেক শিক্ষার্থী এই সেশনের মাস্টার্সে ভর্তি হওয়ার সুযোগ পায় না। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর