৩০ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫৩

ব্রাহ্মণবাড়িয়ায় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় “মাদককে না বলুন, খেলাধূলায় জীবন  গড়ুন” শ্লোগানে শুক্রবার ভোর ৬টায় মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া রানার্স কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের লোকনাথ উদ্যান (টেংকেরপাড়) থেকে তিন ক্যাটাগরিতে এই দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শহরের লোকনাথ উদ্যান  (টেংকের পাড়) থেকে দৌড় শুরু হয়ে কাউতলী মোড় ঘুরে পুনরায় টেংকের পাড়েই শেষ হয়। প্রায় পাঁচ কিলোমিটার দৌড়ে ৬০ জন নারী-পুরুষ অংশ নেন।

প্রতিযোগীতা শেষে লোকনাথ উদ্যানে পুরষ্কার বিতরনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিভূতিভূষন দেবনাথ।

ম্যারাথনে অংশ নেয়া আফরোজা বাশার চুমকি বলেন, আমি ম্যারাথনে অংশ নিতে আখাউড়া উপজেলা থেকে এসেছি। এর আগেও ম্যারাথনে অংশ গ্রহণ করেছিলাম। অন্যান্য বারের তুলনায় এবার ম্যারাথনে মেয়েরা বেশি অংশগ্রহণ করেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিভূতিভূষণ দেবনাথ বলেন, বর্তমান সময়ে আমাদের সুস্থ থাকাটা অনেক বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রতিদিন হাঁটতে হবে। তিনি ম্যারাথনের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের আয়োজক ব্রাহ্মণবাড়িয়া রানার্স কমিউনিটির সমন্বয়ক মো. রাজন মিয়া বলেন, এবারের ম্যারাথনে নারীদের অংশগ্রহণ ইতিবাচক। এবার প্রথমধাপে ৫ কিলোমিটার, পরে বয়স ভিত্তিক আরো তিনটি ধাপে তিন কিলোমিটার ম্যারাথনের আয়োজন করেছি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর