২ অক্টোবর, ২০২২ ১৬:৫১

‘সমাজসেবক না হলে ভালো রাজনীতিবিদ হওয়া যায় না’

দিনাজপুর প্রতিনিধি

‘সমাজসেবক না হলে ভালো রাজনীতিবিদ হওয়া যায় না’

বস্ত্র বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ এখন একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, শেখ হাসিনার গণমুখী নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই এদেশের মানুষের উন্নয়ন ও দেশকে কিভাবে এগিয়ে নিয়ে যাবে, এ চিন্তা মাথায় রেখে কাজ করে যাচ্ছেন।

রবিবার দিনাজপুর শহরের ঘাসিপাড়া এফপিএবি হলরুমে ২০২১-২০২২ অর্থবছরে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক বাস্তবায়িত শহর ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের নিবন্ধিত ৪৭টি সংস্থার মাঝে ২০ হাজার টাকা করে ৯ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হুইপ ইকবালুর রহিম এমপি।

তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, ক্রীড়া ও যোগাযোগ ব্যবস্থাকে দ্রুত গতিতে উন্নয়ন করেছে। ভূমিহীন ও গৃহহীনদের নিজস্ব বাড়ি করে দিয়েছে। দেশের অর্থনৈতিক অবস্থাকে এগিয়ে নিয়ে গেছে। খাদ্যের কোনো সংকট নেই। কৃষকদের আর সারের জন্য যুদ্ধ করতে হয় না। দেশেই পর্যাপ্ত পরিমাণ খাদ্যের আবাদ হচ্ছে।

হুইপ ইকবালুর বলেন, ভোগে নয় ত্যাগেই মুক্তি। সমাজসেবক না হলে ভালো রাজনীতিবিদ হওয়া যায় না। রাজনীতিই হচ্ছে সমাজের অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। 

তিনি আরও বলেন, দেশের টাকায় পদ্মা সেতু করে শেখ হাসিনা দেখিয়ে দিয়েছে উন্নয়ন কিভাবে করতে হয়। সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। মানুষ শান্তিতে আছে। নিরাপদে আছে।

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়াই শেখ হাসিনার লক্ষ্য উল্লেখ করে তিনি বলেন, বিএনপি শেখ হাসিনার উন্নয়ন দেখতে পায় না। সকল উন্নয়নে বাধাসৃষ্টি করছে। কিন্তু সকল বাধা কাটিয়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নত দেশের কাতারে পৌঁছে যাচ্ছে।  

একইদিন হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর সদর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন। সেই সাথে সনাতন ধর্মাবলম্বী মানুষদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

দিনাজপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. আবুবক্কর সিদ্দিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল মুঈদ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবির সোহাগ, সাধারণ সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, এফপিএবি দিনাজপুর শাখার কোষাধ্যক্ষ শাহ ইয়াজদান মার্শাল, চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক ডা. চৌধুরী মোছাদ্দেকুল ইজদানী, শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আসাদুজ্জামান প্রমুখ। সঞ্চালনায় ছিলেন এমএনডিএফ’র নির্বাহী পরিচালক আব্দুল হামিদ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর