৩ অক্টোবর, ২০২২ ১৪:৪৬

জাতিসংঘে একাত্তরের গণহত্যা স্বীকৃতির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতিসংঘে একাত্তরের গণহত্যা স্বীকৃতির 
দাবিতে মানববন্ধন

১৯৭১ সালে বাংলাদেশে সংগঠিত নির্মম গণহত্যার জাতিসংঘ কর্তৃক স্বীকৃতির দাবিতে সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ রংপুর জেলা শাখা ও সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠন ফিরেদেখার মানববন্ধন অনুষ্ঠিত।

সোমবার সকালে রংপুর প্রেস ক্লাবে মানবন্ধন কর্মসূচিতে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম মুকুলের নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী কবি, লেখক, সংগঠক ও বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফিরেদেখার সাধারণ সম্পাদক ও সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১, রংপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাকিল মাসুদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক রংপুর জেলা ইউনিট কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ, অতিরিক্ত সচিব (অব:) বীরমুক্তিযোদ্ধা সুশান্ত চন্দ্র খান, অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, ফিরেদেখা সভাপতি এমাদউদ্দিন আহমেদ, উদীচী রংপুর জেলা সাধারণ সম্পাদক কাফি সরকার, কবি এএসএম হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক কবি ড. শাহ সুলতান তালুকদার, ছড়াকার ও সংগঠক রেজাউল করিম জীবন, বাসদের জেলা আহবায়ক আব্দুল কুদ্দুস, মুক্তিযোদ্ধার সন্তান কবি ও শিক্ষক সাহিনা সুলতানা, রজব আলী, কবি রবিন জাকারিয়া, শারমিন আখতার, সিরাজুল ইসলাম এফ এফ, রেজিনা সাফরিন, শারমিন আখতার মনি। মুক্তিযুদ্ধের প্রতিবাদী কবিতা ও গান উচ্চারণ করেন তুষিণ, তুলনা, গহনা প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর