১৪ অক্টোবর, ২০২২ ১৬:৪৫

ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী উৎসব

ফরিদপুর প্রতিনিধি


ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী উৎসব

ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষ্যে সুবর্ণজয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে শুক্রবার ইন্সটিটিউট প্রাঙ্গণে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট অ্যালামনাই এসোসিয়েশনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়।
সকালে জাতীয় ও অ্যালামনাই এসোসিয়েশনের পতাকা উত্তোলনের পর বেলুন ও পায়রা উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক অতুল সরকার।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো: সিরাজুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক এসএম ইশতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাভ বোস, ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো: আককাছ আলী, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ অধ্যাপক অসীম কুমার সাহা, ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ৩য় ব্যাচের শিক্ষার্থী সাবেক এমপি এবিএম আনোয়ারুল হক।
অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী কাজী নজরুল ইসলাম।

১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয় ফরিদপুর টেকনিক্যাল কলেজ। ১৯৬৭ সালে ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট নামে এর যাত্রা শুরু হয়। ২০১৪ সালে প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্তি হয়। এরপর ইন্সটিটিউটটির সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে অ্যালামনাই এসোসিয়েশন গঠন করে সুবর্ণ জয়ন্তী উৎসবের আয়োজন করা হয়।
এদিকে, ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে পরিবার পরিজন নিয়ে যোগ দেন কলেজের সাবেক শিক্ষার্থীরা। সারাদিন আনন্দঘণ পরিবেশে পুরনো সহপাঠী ও শিক্ষার্থীদের সাথে সময় কাটান তারা। এছাড়া এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী না হলেও অনুষ্ঠানে অতিথি হিসেবে এসে বিভিন্ন স্মৃতিকাতরতায় মুখরিত হয়ে উঠেন অনেকে। সুবর্ণজয়ন্তী উৎসবের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর