২৮ অক্টোবর, ২০২২ ১৫:৩০

একদিন আগেই সভাস্থলে যাচ্ছেন পঞ্চগড়ের বিএনপির নেতা কর্মীরা

পঞ্চগড় প্রতিনিধি

একদিন আগেই সভাস্থলে যাচ্ছেন পঞ্চগড়ের বিএনপির নেতা কর্মীরা

রংপুর বিভাগীয় সমাবেশে যোগদানের জন্য পঞ্চগড়ের বিএনপি ও অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলে দলে যাত্রা শুরু করেছেন। সমাবেশের ২ দিন আগে থেকেই তারা রাওয়ানা দেন। অনেকে পৌছে গেছেন। সেখানেই তারা অবস্থান করছেন। অনেকে বৃহস্পতিবার রাত থেকে রাওয়ানা করেছেন। বৃহস্পতিবার রাতে জুম মিটিংয়ের মাধ্যমে সভাস্থলে যাবার এবং অবস্থান নিয়ে নানা পরামর্শ দেন বিএনপির নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওশাদ জমির।

এসময় নেতা কর্মীরা জানান চাল চিড়া আর গুড় নিয়ে তারা সমাবেশে যোগদানের জন্য রওয়ানা দেবেন। বৃহস্পতিবার থেকেই নেতাকর্মীরা যে যার মতো যাচ্ছেন। শক্রবার পঞ্চগড়-রংপুর বাস সার্ভিস চলাচল বন্ধ হয়ে গেলে তারা মাইক্রো, মোটরসাইকেল, পাগলু, থ্রি হুইলার এবং ট্রেন যোগে সভাস্থলে যাওয়া শুরু করেন। আগে যাওয়া নেতাকর্মীরা অনেকে আবাসিক হোটেলে, স্বজনের বাড়িতে স্থান নিয়েছেন। 

এদিকে রংপুরে পরিবহন ধর্মঘটের কারণে শুক্রবার সকাল থেকে পঞ্চগড়-রংপুর সরাসরি রুটে বিআরটিসিসহ সব বাস বন্ধ রয়েছে। তবে অন্যান্য রুটে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। আন্ত:জেলার ছয়টি রুটে বাস মিনিবাসসহ সব ধরনের যানবাহন চলছে।

মোটর মালিক সমিতি ও পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতারা জানান, পঞ্চগড় থেকে রংপুর-বগুড়াসহ বিভিন্ন রুটে ৩০ থেকে ৩২টি বিআরটিসির গাড়ি নিয়মিত চলাচল করে। রংপুরে পরিবহন ধর্মঘটের কারণে এসব গাড়ি শুক্রবার সকাল থেকে বন্ধ রয়েছে। পঞ্চগড়-রংপুর রুটে বিআরটিসি ছাড়াও অন্য যানবাহনও চলাচল বন্ধ রয়েছে। তবে রংপুর যাতায়াতকারী যাত্রীরা পঞ্চগড়-দিনাজপুর রুটের দশ মাইল এলাকা পর্যন্ত যাতায়াত করছেন। পঞ্চগড় থেকে দিনাজপুর গেটলক বাস সার্ভিস চালু রয়েছে। দশ মাইল থেকে তারা তাদের মত করে সৈয়দপুর এবং রংপুর যাতায়াত করছেন। এদিকে পঞ্চগড় থেকে সরাসরি রংপুর যেতে না পেরে দুর্ভোগে পড়েছেন যাত্রীসহ পরিবহন শ্রমিকেরা। শনিবার সকাল থেকে দিনাজপুর-পঞ্চগড় রুটেও বাস বন্ধের আশঙ্কা করছেন স্থানীয়রা।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর